মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়কদের বিক্ষোভ

Spread the love

অমৃতা ঘোষ :- দ্রব্যমূল্য এখন আকাশ ছোঁয়া, কিছু দিন আগেই মুখ্যমন্ত্রী দ্রব্যমূল্য কমানোর জন্য নবান্নে বৈঠক করে কড়া নজরদারির নির্দেশ দিয়েছিলেন।
এবার সবজির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়কদের বিক্ষোভ শুরু হয়।
দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিধানসভায় ওয়াকআউট করার পাশাপাশি অভিনব বিক্ষোভও দেখাল পদ্মশিবির। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উদ্যোগে এদিন বিধানসভার সামনে সব্জি বিক্রি করেন বিজেপি বিধায়করা। তাঁদের দাবি, ৪০ টাকার আলু এদিন ১০ টাকায় বিক্রি করা হয়েছে।

বাজারে সব্জির লাগামছাড়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার বিধানসভায় মুলতবি প্রস্তাব পেশ করে বিজেপি। মুলতবি প্রস্তাব নিয়ে আলোচনার সময় অধিবেশন কক্ষ ওয়াকআউট করে বিজেপি। গলায় সবজির প্ল্যাকার্ড নিয়ে বিধানসভা চত্বরে বিক্ষোভ দেখানোর পাশাপাশি নতুন কায়দায় ১ থেকে ১০ এর ঘরের নামতা পড়তে শোনা যায় বিরোধী দলনেতাকে।

শুভেন্দু বলেন, “২০ এক্কে পাউচ, ২০ দু’গুণে আলু, তিন ২০ টমেটো, পাঁচ ২০ ক্যাপসিকম, সাত ২০ রসুন, আট ২০ আদা, নয় ২০ মটরশুটি, ২০ দশে মুরগি!” একই সঙ্গে বিজেপি বিধায়করা স্লোগান তোলেন, “এতদাম খাব কী, মমতা যাবে কি!”

বিধানসভার গেটের সামনে সব্জিও বিক্রি করতে দেখা যায় পদ্মশিবিরের বিধায়কদের। তাঁরা জানান, বাজারের চেয়ে এদিন অনেক কম দামে তাঁর সব্জি বিক্রি করেছেন। বাজারে যেখানে ৪০ টাকা কেজি আলু বিক্রি হচ্ছে, সেখানে এদিন ১০ টাকা কেজিতে আলু বিক্রি করা হয়েছে।

শাসক শিবির অবশ্য বিজেপির এদিনের বিক্ষোভকে গুরুত্ব দিতে নারাজ। তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, “দাম বৃদ্ধির খবর জানামাত্রই মুখ্যমন্ত্রী ব্যবস্থা নিয়েছিলেন। এখন বাজারে সব্জির দাম অনেকটাই নিয়ন্ত্রণে। তবু প্রচারের জন্য বিরোধীরা নাটক করছে।” বিধানসভায় একই কথা শুনিয়েছেন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ও।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*