রাজ্য রাজ্যপাল সংঘাত , বিধানসভায় রাজ্যপাল কে কটাক্ষ মুখ্যমন্ত্রীর..

Spread the love

অমৃতা ঘোষ (২৩ জুলাই) :-

সদ্য নির্বাচিত বিধায়কদের শপথগ্রহণ ঘিরে রাজভবনের সঙ্গে সংঘাত চলছে। সেই আবহেই বিধানসভায় দাঁড়িয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে তীব্র কটাক্ষ করলেন মমতা।
মঙ্গলবার রাজ্য বিধানসভার অধিবেশন চলাকালীন রাজ্যপালকে কটাক্ষ করে তিনি বলেন, “মন্ত্রীদের শপথ রাজভবনে হয়। বিধানসভায় সাধারণত শপথ নেন বিধায়করা। আমি বলব, লাইনে চলুন। বেলাইন হবেন না। আপনি কোনও রাজনৈতিক দলের প্রতি পক্ষপাতিত্ব করতে পারেন না। আপনার বিরুদ্ধে কে পেনাল্টি দেবে?”

উপনির্বাচনী জয়ী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকারকে সম্প্রতি চিঠি দিয়েছেন রাজ্যপাল। দীর্ঘ টানাপোড়েনের প্রায় 2 মাস অনেক বিক্ষোভ দেখিয়ে বিধানসভায় শপথগ্রহণ করেন তাঁরা।
এর পর সোমবার বিধানসভার অধিবেশনে অংশ নিতে পৌঁছন তাঁরা। কিন্তু রাজ্যপালের চিঠিতে অধিবেশন থেকে বিরত থাকতে বলা হয় তাঁদের। কে তাঁদের শপথবাক্য পাঠ করিয়েছেন জানতে চাওয়া হয় যেমন, তেমনই, অধিবেশনে অংশ নিলে আর্থিক জরিমানার হুঁশিয়ারিও দেওয়া হয়।

এদিন বিধানসভায় সেই নিয়েই রাজ্যপালকে নিশানা করেন মমতা বলেন, “৫০০ টাকা জরিমানা করেছেন। এটা তো ব্রিটিশদের আইন! আপনার কি টাকার খুব প্রয়োজন? বলতে পারেন ব্যবস্থা করে দেব। রাজভবন সিলেক্টেড, বিধানসভা কিন্তু ইলেক্টেড। যদি শপথ নিয়ে আপত্তি থাকে, তাহলে বিধানসভায় উপস্থিত থাকতে পারতেন। যাঁরা খুনি, ডাকাত, নিট কেলেঙ্কারিতে যুক্ত, তাঁদের জরিমানা হয় না। আমরা বিত্তবান হতে চাই না, আবেগবান হতে চাই।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*