রাজ্য-রাজ্যপাল সংঘাত, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে হাইকোর্টে মানহানির মামলা দায়ের

Spread the love

রোজদিন ডেস্ক :- রাজ্য-রাজ্যপাল সংঘাত গড়াল এবার আদালতের দোর গোড়ায় ।মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে হাইকোর্টে মানহানির মামলা দায়ের করলো। মামলা দায়ের করলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে মামলা দায়ের। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রাজ্যপালের মামলা, কাল শুনানির সম্ভাবনা। রাজ্যপাল বলেন,’কেউ আমার আত্মমর্যাদায় আঘাত হানার চেষ্টা করলে ফল ভুগতে হবে’। এক কঠোর প্রতিক্রিয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসের।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা কলকাতা হাইকোর্টে আজ মঙ্গলবার আবেদন জমা পড়েছে। প্রাথমিকভাবে এই কথা জানা গিয়েছে।
রাজ্যপাল সম্পর্কে আক্রমণের পাশাপাশি নিন্দাজনক মন্তব্য করছেন তৃণমূল নেতারা।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একইভাবে বাংলার রাজ্যপালকে নিশানা করেছেন নবান্ন সভাঘর থেকে। বেনজিরভাবে রাজ্যপালকে আক্রমণ করেছেন মমতা বন্দোপাধ্যায়। গোটা বিষয়কে মোটেও ভালোভাবে নেননি তিনি। মুখ্যমন্ত্রী বিরুদ্ধে মানহানির মামলা করবেন এ কথা দিন কয়েক আগেই জানিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই কথাই বাস্তবে প্রতিফলিত হল। আগামী কাল বুধবার বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।
একাধিক ইস্যুতে রাজভবনের সঙ্গে নবান্নের টানাপোড়েন চলছে। ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে তৃণমূলের বিরুদ্ধে মন্তব্য করেছেন রাজ্যপাল। শুধু তাই নয়, এই বিষয়ে নবান্নের বক্তব্য দাবি করেছেন তিনি। নব নির্বাচিত দুই বিধায়কের শপথ গ্রহণ ঘিরে প্রবল জটিলতা তৈরি হয়েছে। বিধানসভায় নয় রাজভবনে শপথ গ্রহণ করাতে চান রাজ্যপাল অন্যদিকে দুই বিধায়ক রাজভবনে যেতে রাজি নন। এই সব সমস্যার কথা ও বার বার তুলে ধরা হয়েছে।
তাঁর কথায় , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনি যথেষ্ট সম্মান করেন। কিন্ত চরিত্র নিয়ে প্রশ্ন তুললে, আত্মমর্যাদায় আঘাত করলে কখনওই সহ্য করা হবে না। রাজ্যপাল জোর গলায় ঠিক এই কথাই জানিয়েছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*