রেল দূর্ঘটনায় মৃতের সংখ্যা আরো বাড়ছে, দুর্ঘটনাগ্রস্থ দের আর্থিক ক্ষতিপূরণের আশ্বাস..

Spread the love

রোজদিন ডেস্ক :- কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে মালবাহী ট্রেনের দুর্ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের সমাজমাধ্যমে পোস্ট করে লিখেছেন, “দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া এলাকায় একটি মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার কথা জানতে পেরে আমি হতবাক হয়েছি।এই ঘটনা সম্পর্কিত বিশদ বিবরণের অপেক্ষায় আছি, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস একটি মালবাহী ট্রেনের সাথে ধাক্কা খেয়েছে বলে জানা গেছে। উদ্ধার, চিকিৎসা সহায়তার জন্য ডিএম, এসপি, চিকিৎসক, অ্যাম্বুলেন্স এবং বিপর্যয় দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ইতিমধ্যেই শুরু হয়েছে যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে উদ্ধারকার্য।”

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার খবর পেয়েই উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। উত্তরবঙ্গে পৌঁছেই হাসপাতালে চিকিৎসাধীন আহতদের সঙ্গে দেখা করবেন তিনি। পাশাপাশি খতিয়ে দেখবেন উদ্ধারকাজ। আজ সকালে দার্জিলিংয়ের ফাঁসিদেওয়ায় মালগাড়ির ধাক্কায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের তিনটি কামরা লাইনচ্যুত হয়েছে।
এখনো পর্যন্ত সূত্রের খবর অনুযায়ী, দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে। তবে রেল জানাচ্ছে, মৃতের সংখ্যা ৮। মৃতদের মধ্যে ৫ জন যাত্রী ও ৩ জন রেলকর্মী। আহত কমপক্ষে ৬০ জন।
রেল দুর্ঘটনায় ৪০ জন আহতকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি করানো হয়েছে। যাদের মধ্যে সঙ্কটজনক ৩ জন। ফাঁসিদওয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি আছেন আরও ২০ জন। ইসলামপুর থেকে ডাক্তার আনা হয়েছে।

প্রধানমন্ত্রীর দপ্তরের পর রেল দুর্ঘটনায় আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। মৃতদের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে রেলের তরফে। পাশাপাশি গুরুতর আহতদের ক্ষেত্রে আড়াই লক্ষ টাকা, ও অপেক্ষাকৃত কম আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*