লোকসভার পর রাজ্যসভায় মোদীর বক্তব্য পেশ..

Spread the love

রোজদিন ডেস্ক :- আজ রাজ্যসভায় বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৷ গতকাল লোকসভায় বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী ৷ সেখানে রাহুল গান্ধীকে আক্রমণের পাশাপাশি হাথরাস কাণ্ডে শোকপ্রকাশ করেছেন তিনি ৷ তাঁর জবাবি ভাষণের পরই অনির্দিষ্টকালের জন্য মুলতুবি হয়ে গিয়েছে লোকসভা ৷ গত কয়েকদিন সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা নিট নিয়ে বিরোধীদের হট্টগোলের মধ্যেই চলেছে অধিবেশন ৷ এনটিএ পরিচালিত একাধিক পরীক্ষায় দুর্নীতির অভিযোগ উঠেছে ৷ তা নিয়ে রাজ্যসভায় সরব হয়েছেন কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে, শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদীরা ৷ পালটা দিয়েছেন বিজেপির রাজ্যসভার নেতা জেপি নাড্ডা, বিজেপি নেতা সুধাংশু ত্রিবেদী ৷ একাধিকবার রাজ্যসভা মুলতুবি করে দিতে বাধ্য হয়েছেন অধ্যক্ষ জগদীপ ধনকর ৷

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ধন্যবাদ প্রস্তাবের আলোচনার জবাব শুরু করেছিলেন। রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাবের বিতর্কের জবাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, “গত আড়াই দিনে, প্রায় 70 জন সাংসদ এই আলোচনায় অংশ নিয়েছিলেন। রাষ্ট্রপতির ভাষণে এই আলোচনাকে সমৃদ্ধ করার জন্য আমি আপনাদের সকল সংসদ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।রাষ্ট্রপতির ভাষণ দেশের জনগণের জন্য অনুপ্রেরণা এবং উত্সাহ দিয়েছে, এবং সত্যের পথকে পুরস্কৃত করেছে,” বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

তৃতীয়বারের মতো তাঁর সরকারকে নির্বাচিত করার জন্য তিনি ভারতের জনগণকে ধন্যবাদ জানিয়েছেন। “বিগত 10 বছরে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ সরকারের কাজকে জনগণ তাদের সমর্থন দিয়েছে”।প্রধানমন্ত্রী যোগ করেছেন “দেশের জনগণ তৃতীয়বারের মতো আমাদের যে সুযোগ দিয়েছে তা হল ‘ভিক্ষিত ভারত’ এবং ‘আত্মনির্ভর ভারত’ উপলব্ধি করার”।

মোদী বলেন “আমি কংগ্রেসের কয়েকজন বন্ধুকে ধন্যবাদ জানাতে চাই। তারা বারবার বলছিল এক তৃতীয়াংশ সরকার। এর চেয়ে বড় সত্য আর কী হতে পারে যে আমরা 10 বছর পূর্ণ করেছি এবং 20 বছর বাকি আছে… এক তৃতীয়াংশ”।

রাজ্যসভায় প্রথম ভাষণ সুধা মূর্তির। তিনি মেয়েদের সার্ভাইক্যাল টিকাকরণের পক্ষে সওয়াল, ৯ থেকে ১৪ বছর বয়সি মেয়েদের টিকাকরণের উপর জোর, প্রধানমন্ত্রী ভাষণের প্রশংসা করলেন।
শরদ পাওয়ার বলেছেন , “মল্লিকার্জুন খড়গে সাংবিধানিক পদে রয়েছেন। প্রধানমন্ত্রী হোন বা রাজ্যসভার চেয়ারম্যান, ওঁকে সম্মান জানানো উচিত সকলের। কিন্তু আজ খড়গেজিকে উপেক্ষা করা হয়েছে। আজ গোটা বিরোধী শিবির ওঁর পাশে দাঁড়িয়ে রাজ্যসভা থেকে ওয়াকআউট করেছে।”
মোদী বলেছেন মণিপুরের পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে নিরন্তর চেষ্টা চালাচ্ছে সরকার। ১১০০০-এর বেশি এফআইআর দায়ের করা হয়েছে। গ্রেফতার হয়েছেন ৫০০ জন। হিংসা ক্রমশ কমছে। স্কুল, কলেজ, অফিস খুলেছে। যাঁরা উস্কানি জোগাচ্ছেন মণিপুরের মানুষ তাঁদের প্রত্যাখ্যান করবেন
মোদী বলেছেন , “নারী নির্যাচন নিয়ে বিরোধীদের অবস্থান পক্ষপাতদুষ্ট। পশ্চিমবঙ্গের একটি ভিডিও দেখলাম সোশ্যাল মিডিয়ায়, যেখানে এক মহিলাকে মারধর করা হচ্ছিল। সন্দেশখালিতেও হয়েছে। কিন্তু বর্ষীয়ান বিরোধী নেতারাও এ নিয়ে একটি কথাও বলছেন না।”
মোদির ভাষণ চলাকালীন রাজ্যসভায় ওয়েলে নেমে বিরোধীদের তুমুল বিক্ষোভ। প্রধানমন্ত্রীর আক্রমণের পাল্টা স্লোগান, ওয়াকআউট। সত্যের মুখোমুখি হওয়ার সাহস নেই, খোঁচা মোদির।
রাজ্যসভায় প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমাদের সংবিধান একটি আলোক ঘর হিসাবে কাজ করে, আমাদের নির্দেশনা দেয়।”
“সরকার খামার থেকে বাজার পর্যন্ত ক্ষুদ্র পরিকল্পনার মাধ্যমে কৃষিক্ষেত্রকে শক্তিশালী করেছে” বলেছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি দাবি করেন যে তিন কোটি কৃষক ইউপিএ-র ঋণ মকুবের সুবিধাভোগী ছিলেন, যেখানে এনডিএ-র প্রধানমন্ত্রী-কিষাণ প্রকল্পে 10 কোটির বেশি উপকৃত হয়েছিল।
বিরোধীদের নিশানা করে প্রধানমন্ত্রী মোদী বলেন
“ওদের খুশির পেছনের কারণটা বুঝলাম না? হারের হ্যাটট্রিকে কি তারা খুশি? এটা কি কারণ তারা নার্ভাস 90 এর লক্ষ্য হয়ে উঠেছে? আরেকটি ব্যর্থ উৎক্ষেপণের কারণে তারা কি খুশি?”
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হাউসকে আশ্বস্ত করেছেন যে NEET পেপার ফাঁসের পিছনে যারা রয়েছে তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নিচ্ছে। দোষীদের রেহাই দেওয়া হবে না, প্রধানমন্ত্রী বলেছিলেন যে তিনি বিষয়টিকে রাজনীতিকরণের জন্য বিরোধীদের নিন্দা করেছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*