লোকসভা নির্বাচনের পর শপথ নিতে পারেননি, বিধানসভার সিঁড়িতে ধর্নায় বসলেন সায়ন্তিকা – রেয়াত..

Spread the love

ফের রাজ্য ও রাজ্যপালের সংঘাত। শাসকদলের নির্বাচিত দুই বিধায়ক রাজ্যপালের বিরুদ্ধে প্রতিবাদে সিঁড়িতে বসলেন।এবার উপনির্বাচনে জয়ী ২ তৃণমূল বিধায়কের শপথগ্রহণকে কেন্দ্র করে রাজ্যপালের সঙ্গে বিরোধ। এবার বিধানসভার সিঁড়িতে ধর্নায় বসলেন বরানগর থেকে জয়ী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং ভগবানগোলা থেকে রেয়াত হোসেন। বিধানসভায় এসে রাজ্যপাল শপথগ্রহণ করান এই দাবি তুলে ধর্নায় বসেছেন তাঁরা। এমনকি বিকেল চারটে পর্যন্ত সেখানেই রাজ্যপালের অপেক্ষায় বসে থাকবেন সায়ন্তিকা ও রেয়াত, এমনটাই জানিয়েছেন তাঁরা।
প্ল্যাকার্ডে লেখা ‘শপথগ্রহণের জন্য রাজ্যপালের পৌঁছনোর অপেক্ষা করছি’। এহেন প্ল্যাকার্ড হাতে নিয়েই বিধানসভার সিঁড়িতে বসে রয়েছেন রেয়াত ও সায়ন্তিকা। তাঁর কপালটাই খারাপ, এক মাস হতে চলল কিন্তু এখনও শপথ নিতে পারছেন না, জানান সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। রেয়াত জানিয়েছেন, “মাননীয় রাজ্যপালকে আবেদন জানিয়েছি, যাতে বিধানসভায় শপথগ্রহণের ব্যবস্থা করেন উনি।”
সায়ন্তিকা আরও জানিয়েছেন, “আমরা নির্বাচিত হয়ে এসেছি তারপরও কাজ করতে পারছি না। কি দোষ করলাম, বুঝতেই পারছি না আমরা। এক মাস হতে চলল। মানুষকে প্রতিশ্রুতি দিয়েছিলাম। এখন তো মিথ্যেবাদী বলবেন সকলে! শপথ না নিলে কাজ করতে পারব না। রাজ্যপাল দয়া করুন। আমাদের কাজের রাস্তা খুলে দিন।” এ নিয়ে জলঘোলা অনেক দূর পর্যন্ত হয়েছে। এমনকি প্রয়োজন পড়লে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর দ্বারস্থ হবেন বলে ইতিমধ্যেই জানিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, নিজের অবস্থান থেকে সরতে নারাজ রাজ্যপাল বোস। স্পিকারের এক্তিয়ার নিয়ে আইনি পরামর্শ নেবেন বলেও জানিয়েছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*