সন্দীপ ঘনিষ্ঠ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে বর্ধমান মেডিক্যাল থেকে সরিয়ে কাকদ্বীপে পাঠালো স্বাস্থ্য দফতর

Spread the love

 

চিরন্তন ব্যানার্জি:-

আরজি করের ঘটনার পর থেকেই সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ প্রভাবশালী বেশকিছু চিকিৎসকের নাম এসেছে সামনে। সেই তালিকায় ছিলেন বর্ধমান মেডিক্যাল কলেজের চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস। গত মঙ্গলবার সন্দীপ ঘোষকে রাজ্য স্বাস্থ্য দফতর সাসপেন্ড করার পরেই, এবার চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধে পদক্ষেপ করল স্বাস্থ্য দফতর। বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে বিরূপাক্ষকে সরিয়ে কাকদ্বীপে পাঠানো হল।

আরজি কর কাণ্ড নিয়ে গোটা রাজ্য উত্তাল। তারই মধ্যে বর্ধমান মেডিক্যাল কলেজের রেসিডেন্ট ডক্টর পদে কর্মরত বিরূপাক্ষ বিশ্বাসের বিরুদ্ধেও সরব হন ছাত্ররা। তাঁদের অভিযোগ, সন্দীপ ঘোষের একান্ত ঘনিষ্ঠ এই নেতার ‘দাদাগিরি’তে রীতিমতো অতিষ্ঠ তাঁরা। তাঁকে নিয়ে এই চাপানউতোরের মধ্যেই একটি অডিয়ো ক্লিপ ভাইরাল হয়। এই ভাইরাল অডিওতে পরীক্ষায় ফেল করানোর হুমকি দিতে শোনা যায় তৃণমূলের চিকিৎসক নেতা বিরূপাক্ষ বিশ্বাসকে। ভাইরাল সেই অডিয়ো ক্লিপ চিকিৎসকদের গ্রুপে গ্রুপে ঘোরে। যদিও তবে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন বিরূপাক্ষ।
তার মধ্যেই আরজি কর মেডিক্যাল কলেজের সেমিনার হলের একটি ভিডিয়ো প্রকাশ্যে আসে। সেই ভিডিয়োটি চিকিৎসক খুনের পরের বলেও দাবি করা হয়। সেখানে অনেককে একসঙ্গে দেখা গিয়েছিল। অভিযোগ, খুনের ঘটনাস্থলে ঢুকে পড়েছিলেন বহিরাগতেরা। যা নিয়ে পুলিশ পরে ব্যাখ্যাও দেয়। তবে সেই ভিডিয়োতে নাকি বিরূপাক্ষকে দেখা গিয়েছিল। তিনি কেন সেখানে গিয়েছিলেন, সে প্রশ্নের উত্তর এখনও অজানা (যদিও ভাইরাল হওয়া অডিয়ো বা ভিডিয়ো— কোনওটারই সত্যতা যাচাই করেনি রোজদিন)। অডিয়ো, ভিডিয়ো ভাইরাল হওয়ার পর থেকেই বিরূপাক্ষকে সরানোর দাবি ওঠে। সেই আবহেই স্বাস্থ্য দফতর বিজ্ঞপ্তি জারি করে ওই চিকিৎসকের বদলির নির্দেশ দিল। জানানো হয়েছে, বর্ধমান মেডিক্যাল কলেজের প্যাথোলজি বিভাগের সিনিয়র আবাসিক চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে বদলি করা হচ্ছে। কাকদ্বীপ মহকুমা হাসপাতালে সিনিয়র আবাসিক চিকিৎসক হিসাবে পাঠানো হয়েছে। মঙ্গলবার দুপুরেই এই সিদ্ধান্ত কার্যকর করার কথাও বলা হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*