সরবজ্যোত চাকরি প্রত্যাখ্যান করলেন, শ্যুটিংয়েই করতে চান আরো মনোনিবেশ

Spread the love

অমৃতা ঘোষ:-

প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জজয়ী সরবজ্যোত সিংকে সরকারি চাকরির প্রস্তাব দেওয়া হয়েছিল হরিয়ানা সরকারের তরফে। পদক জিতে আম্বালার ধিন গ্রামে নিজের বাড়িতে ফেরার পরই তাঁকে এই প্রস্তাব দেওয়া হয়। কিন্তু ব্রোঞ্জজয়ী তারকা প্রস্তাবটি ফিরিয়ে দিলেন।
প্যারিসে মনু ভাকেরের সঙ্গে জুটি বেঁধে ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ডাবলসে ব্রোঞ্জ জিতেছেন ২২ বছরের সরবজ্যোৎ । তাঁর এই সাফল্যে গর্বিত গোটা দেশ। তাই হরিয়ানা রাজ্য সরকারের পক্ষ থেকে তাঁকে ক্রীড়া দফতেরের ডেপুটি ডিরেক্টরের পদে নিয়োগ করার প্রস্তাব দেওয়া হয়েছিল। এ বিষয়ে কথা বলা হয় সরবজ্যোতের পরিবারের সঙ্গেও। কিন্তু পদকজয়ী শ্যুটার নিজেই জানিয়ে দেন যে তিনি চাকরি করতে আগ্রহী নন।
কেন আগ্রহী নন? সরবজ্যোতের নিজের কথায়, “চাকরিটি বেশ ভালই। তবে আমার এই মুহূর্তে চাকরি করার কোনও ইচ্ছা নেই।” কারণ হিসেবে ব্যাখ্যা দিয়েছেন, “আমি এখন শ্যুটিংয়েই পুরোপুরি মনোনিবেশ করতে চাই। কারণ সেটাই আমার কাছে অগ্রাধিকার।” অর্থাৎ পদকজয়ী শ্যুটার যেন এই কথাই বলতে চাইলেন, সবে শুরু। এখনও অনেক পদক দেওয়া বাকি দেশকে। তাই অন্যকিছু নিয়ে ভাবার সময়ই নেই।
অবশ্য সরবজ্যোত নিজে চাকরি করতে না চাইলেও তাঁর পরিবার চেয়েছিলে তিনি চাকরিটি করুন। সে প্রসঙ্গে বলেন, “আমার পরিবারের সকলেই চেয়েছিল আমি চাকরির প্রস্তাবটি গ্রহণ করি। কিন্তু নিজের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে আমি কোনও কাজ করতে পারব না। তাই চাকরির প্রস্তাবটি গ্রহণ করতে পারছি না।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*