সেরার সেরা লিওনেল মেসি, দ্বিতীয়বার কোপা জিতে ইতিহাস সৃষ্টি..

Spread the love

রোজদিন ডেস্ক :- লিওনেল মেসি মানেই রেকর্ডের রাজা। ক্লাব হোক বা দেশের জার্সিতে তাঁর নামের পাশে শুধুই রেকর্ড এবং নজিরের ছড়াছড়ি। দ্বিতীয়বার কোপা জিতে ইতিহাস সৃষ্টি করলেন লিও। ফুটবলের ইতিহাসে সর্বাধিক ট্রফি জয়ের রেকর্ড এখনও মেসির দখলে।
কোপা আমেরিকা ফাইনালে আর্জেন্টিনা কলম্বিয়াকে ১-০ গোলে পরাজিত করার ফলে লিওনেল মেসি তার টানা তৃতীয় আন্তর্জাতিক ট্রফি জিতেছেন। গোড়ালির চোটের কারণে দ্বিতীয়ার্ধে মাঠ থেকে উঠে যেতে হয় তাঁকে। মেসি ম্যাচের অনেকটা সময় না খেললেও আর্জেন্টিনার জয় আটকালো না। অতিরিক্ত সময়ে লাউতারো মার্টিনেজ জয়সূচক গোলটি করেন।
এটি ছিল মেসির কেরিয়ারের ৪৫তম ট্রফি, যা তাকে ব্রাজিলের দানি আলভেসকে পেছনে ফেলে সর্বকালের সবচেয়ে বেশি ট্রফি জয়ী ফুটবলার হয়ে বিশ্ব রেকর্ড গড়লেন। ক্লাব এবং দেশ মিলিয়ে এই সংখ্যায় পৌঁছালেন মেসি। একটা সময় বার্সেলোনার হয়ে জিতেছিলেন সবকিছুই। তবে দেশের হয়ে কোনও ট্রফি জিততে পারছিলেন না। ২০২১ সালের পর বদলে গেছে সবকিছুই। তিন বছরের মাঝে বিশ্বকাপসহ টানা দ্বিতীয় কোপা আমেরিকা শিরোপা জয়ের স্বাদ পেলেন মেসি।
আর্জেন্টিনার হয়ে সবার প্রথমে মেসি জিতেছেন ২০০৫ সালের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ। এরপর ২০০৮ সালের অলিম্পিকের সোনার মেডেলও উঠেছে তার গলায়। সবচেয়ে বড় তিন সাফল্য এসেছে ২০২১ সালের পর। ২০২১ ও ২০২৪ সালে জিতেছেন টানা দুটি কোপা আমেরিকা, ২০২২ সালে জিতেছেন ফাইনালিসিমা ট্রফি। ২০২২ সালে ফিফা বিশ্বকাপ শিরোপা জিতেছেন মেসি। এবার ফের একবার কোপা জিতলেন মেসি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*