সোনিয়া গান্ধীর বাসভবনে বৈঠকে বসে পরাজয় নিয়ে অধীরের ব্যাখ্যা

Spread the love

রোজদিন ডেস্ক :- বঙ্গ রাজনীতিতে প্রদেশ কংগ্রেস সভাপতির পদ কার দখলে যাবে সে নিয়ে প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী প্রথমে নীরব ছিলেন।
নির্বাচনী পরাজয়ের কারন ও পশ্চিমবঙ্গে প্রদেশ কংগ্রেস নেতৃত্বের রদ বদল নিয়ে সোনিয়া গান্ধীর বাসভবনে বৈঠকে বসেছিলেন কংগ্রেস গড় বহরমপুরের পাঁচবারের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।
কি কারণে নিজের গড়ে পরাজয় তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে অধীর চৌধুরী জানান, তৃণমুলের সাম্প্রদায়িক মেরুকরণই মূলত দায়ী।
২০২৪ লোকসভা নির্বাচনে তৃণমুলের হয়ে প্রার্থী হয়েছিলেন ইউসুফ পাঠান, তিনি জয়ীও হয়েছেন। পাঁচবারের সাংসদ অধীর চৌধুরীকে পরিজিত করেছেন।
প্রদেশ কংগ্রেসের নেতৃত্বে রদ বদল নিয়ে আপাতত কোনো মতামত জানাননি সোনিয়া গান্ধী। তবে অনেকাংশে মনে করছেন বাংলায় কংগ্রেসের পরাজয়ের পেছনে অধীর চৌধুরীর ভূমিকা রয়েছে। কারণ তাঁর জন্যই বাংলায় ইন্ডিয়া জোট হয়নি। কেবল সিপিআইএম এবং কংগ্রেস লড়েছে, তৃণমুল সুপ্রিমো সরাসরি জানিয়েছিলেন বাংলায় অধীর চৌধুরীর সঙ্গে জোটে তিনি থাকবেন না। ফল স্বরূপ তৃণমুল খুব ভালো ফল করেছে এবারের নির্বাচনে।
অধীর চৌধুরী নিজের গড়ে হারের কারণ ব্যাখ্যায় বলেন, বাইরে থেকে প্রার্থী এনে তৃণমুল কংগ্রেস সাম্প্রদায়িক রাজনীতি করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি কে হারাতে চাননি, তিনি চেয়েছিলেন অধীরকে পরাস্ত করতে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*