স্পেনকে হারিয়ে ফের অলিম্পিক্সে ব্রোঞ্জ ভারতীয় হকি দলের

Spread the love

চিরন্তন ব্যানার্জি :-    বৃহস্পতিবার স্পেনকে ২-১ গোলে হারিয়ে আরও একবার অলিম্পিক্সে ব্রোঞ্জ জিতলো ভারতীয় পুরুষ হকি দল। গতবার টোকিও অলিম্পিক্স হকিতে ব্রোঞ্জ পেয়েছিল ভারত।

বৃহস্পতিবার প্রথমে ম্যাচের১৮ মিনিটের মাথায় স্পেনের অধিনায়ক মার্ক মিরালেস পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে পিছিয়ে দেয়। এরপর ৩০ মিনিটে সেই পেনাল্টি কর্নার থেকেই গোল করে ম্যাচে সমতা আনেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিং। এমনকী ৩৩ মিনিটে জয়সূচক গোলটিও করেছেন হরমনপ্রীতই।
ম্যাচে দারুণ খেলেছেন গোলরক্ষক শ্রীজেশ, তিনি এদিনও অপ্রতিরোধ্য ছিলেন। গোলের নিচে থাকা মানে বড় একটা নির্ভরতা। তিনি ভারতের হয়ে শেষ ম্যাচ খেললেন। শ্রীজেশ প্রমাণ করলেন অভিজ্ঞতার কোনও জুড়ি নেই। তিনি ভারতকে এদিনও বাঁচিয়ে পদক এনে দিলেন। অবসরের মুহূর্ত তাঁর সোনায় মোড়া হয়ে থাকল।
ভারত ম্যাচে বহু পেনাল্টি কর্নার পেয়েছে। সেগুলি কাজে লাগাতে পারলে দল আগেই জয় নিশ্চিত করতে পারত। কিন্তু সেটি হয়নি।
পাশাপাশি হার্দিক সিং পুরো দলকে মাঝমাঠে থেকে পরিচালনা করেছেন। এমনকী রোহিদাস, অভিষেক, সুখজিৎ, গুরজন্তরাও স্টিক ওয়ার্কে বিপক্ষকে পরাস্ত করেছেন। বিবেক সিংদের লড়াইও ইতিহাসে থেকে যাবে। এদিনের ম্যাচে আলাদা করে বলতেই হয় অধিনায়কের কথা। প্যারিস অলিম্পিক্সেের মুহূর্তকে রাঙিয়ে দিয়ে গেলেন। তিনি যোগ্য নেতা, নিজে খেলেন, দলকে খেলাতে পারেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*