স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তার সাথে বৈঠকে বরফ গলল না, কর্মবিরতিতে অনড় চিকিৎসকেরা

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

স্বাস্থ্যভবনে স্বাস্থ্য শিক্ষা কর্তাদের সঙ্গে বৈঠকে মিলল না সমাধান সূত্র। কর্মবিরতি চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় রইলেন আরজি করের আন্দোলনরত চিকিৎসকরা।

আরজি করে তরুণী চিকিৎসকে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল গোটা রাজ্য। প্রায় ১৫ দিন ধরে গোটা রাজ্যজুড়ে চলছে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি। এই পরিস্থিতি স্বাভাবিক করতে শনিবার আরজি কর মেডিক্যাল কলেজে গিয়েছিলেন স্বাস্থ্য ভবনের শীর্ষকর্তারা। উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা কৌস্তভ নায়েক সহ আরজি করের নতুন অধ্যক্ষ মানসকুমার বন্দ্যোপাধ্যায় এবং অন্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তাঁরা। আন্দোলনরত চিকিৎসকদের প্রতিনিধিদেরও এই বৈঠকে ডাকা হয়। রোগীদের স্বার্থে কর্মবিরতি তুলে নেওয়ার জন্য তাঁদের আর্জি জানান স্বাস্থ্যকর্তারা। তবে বৈঠকে কোনও সমাধানসূত্র মেলেনি বলেই দাবি আন্দোলনকারীদের।
জুনিয়র ডাক্তাররা জানিয়ে দেন, যতদিন না এই ঘটনায় জড়িতদের সবাইকে ধরা হচ্ছে, ততদিন কর্মবিরতি চালিয়ে যাবেন তাঁরা। গত বুধবার স্বাস্থ্য ভবন অভিযান করেছিলেন জুনিয়র ডাক্তাররা। আধিকারিকদের সঙ্গে দেখা করে স্মারকলিপি জমা দেন। ওই দিন রাতেই আরজি করের অধ্যক্ষ, সুপার, অ্যাসিস্ট্যান্ট সুপার এবং চেস্ট মেডিসিন বিভাগের প্রধানকে সরিয়ে দেয় স্বাস্থ্যভবন। তারপরেও আন্দোলনকারীরা কর্মবিরতি জারি রাখার সিদ্ধান্তে অনড় থাকেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*