হাসিনা দেশ ছাড়তেই, খালেদা জিয়াকে মুক্তির নির্দেশ বাংলাদেশ প্রেসিডেন্টের

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- শেখ হাসিনার ইস্তফা দিয়ে দেশ ছাড়ার পরই, বাংলাদেশ রাজনীতিতে পটপরিবর্তন। জেলবন্দি খালেদা জিয়াকে মুক্তির নির্দেশ দেওয়া হয়েছে। বিএনপি নেত্রী খালেদা জিয়াকে মুক্তির নির্দেশ দিয়েছেন বাংলাদেশের প্রেসিডেন্ট। দুর্নীতি-সহ একাধিক অভিযোগে গ্রেফতার হয়েছিলেন খালেদা জিয়া।
উল্লেখ্য, বাংলাদেশের প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনা ইস্তফা দিতেই তিনি দেশ ছাড়েন। সেই ঘটনার কথা জানান বাংলাদেশের সেনা বাহিনীর প্রধান জেনারেল ওয়াকার উজ জমান। তিনি এদিন, বাংলাদেশের নৌ ও বায়ুসেনার প্রধানদের সঙ্গে একটি বৈঠক করেন। বৈঠকে ছিলেন বাংলাদেশের রাজনৈতিক দলের নেতারাও। বৈঠকে বিএনপি ও জামাতও অংশ নেয়। এছাড়াও বাংলাদেশে আরও একটি বৈঠক হয়। সেই বৈঠকের নেতৃত্বে ছিলেন বাংলাদেশের রাষ্ট্রপতি মহম্মদ সাহাবুদ্দিন। শাহাবুদ্দিনের নেতৃত্বাধীন হাইভোল্টেজ বৈঠকে স্থির হয়, বিএনপির জাতীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে এক্ষুণি জেল থেকে মুক্তি দেওয়া হবে।
প্রসঙ্গত, হাসিনা সরকারের আমলে বেগম খালেদা জিয়াকে ১৭ বছরের কারাবাসের সাজা শোনানো হয়েছিল। ২০১৮ সালে এক ঘুষ মামলায় দোষী সাব্যস্ত করা হয়। বর্তমানে ৭৮ বছর বয়সী খালেদা জিয়ার শারীরিক অবস্থার পতন হয়েছে। তিনি হাসপাতালের চার দেওয়ালের মধ্যে থাকেন। তাঁকেই এবার জেল থেকে মুক্তি দেওয়ার কথা বলা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*