১০০ দিনের প্রকল্পে বাংলাকে কোনও টাকা দেওয়া হয়নি, সংসদে স্বীকার করে নিল কেন্দ্রের সরকার

Spread the love

অমৃতা ঘোষ :- বাংলার বঞ্চনা নিয়ে বারবার সরব হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি সংসদে এই মর্মে সুর চড়ান অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি ছিল, নির্মলা সীতারামন শ্বেতপত্র প্রকাশ করে জানাক, বাংলাকে ঠিক কত আর্থিক বরাদ্দ দেওয়া হয়েছে। অবশেষে প্রকাশ্যে এল বিস্তারিত বরাদ্দের তালিকা।
রবিবার সকালে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন দাবি করেন, ‘বাংলার সঙ্গে কেন্দ্র যে বঞ্চনা করেছে তা এবার সংসদে স্বীকার করে নিল কেন্দ্রের সরকার। মোদী সরকার সংসদে স্বীকার করেছে, বাংলাকে মনরেগা তহবিলের জন্য শূন্য দেওয়া হয়েছে। অর্থাৎ কোনও টাকা দেওয়া হয়নি।’ এই বক্তব্যের সঙ্গে রাজ্যসভার একটি চিঠিও পোস্ট করেছেন তৃণমূল সাংসদ। দেখা যাচ্ছে দেশের অন্যান্য রাজ্য ১০০ দিনের প্রকল্পে টাকা পেলেও বাংলার পাশে কোনও বরাদ্দ অঙ্কের উল্লেখ নেই অর্থাৎ বাংলাকে কোনও টাকা দেওয়া হয়নি। ডেরেক দাবি করেছেন, কেন্দ্রের সরকারের তরফে রাজ্যসভায় যে নথি পেশ করা হয়েছে, সেখানে ১০০ দিনের প্রকল্পে বাংলাকে ২০২১ সালের পর থেকে কোনও টাকা দেয়নি কেন্দ্র।

Derek O’Brien | ডেরেক ও’ব্রায়েন
@derekobrienmp
·
Follow
𝐁𝐫𝐞𝐚𝐤𝐢𝐧𝐠

Finally! Modi Govt admits inside Parliament that BENGAL’S BEEN GIVEN ZERO for MNREGA funds

@abhishekaitc @AITCofficial have been demanding a White Paper to prove what BJP govt has paid Bengal since loss in 2021 Elections

Here👇proof from answer in Rajya Sabha
12:02 PM · Aug 4, 2024
925
Reply
Share

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*