১০ জুলাই রাজ্যের ৪টি বিধানসভা কেন্দ্রে হতে চলেছে উপনির্বাচন..

Spread the love

রোজদিন ডেস্ক :- আগামী ১০ জুলাই রাজ্যের ৪টি বিধানসভা কেন্দ্রে হতে চলেছে উপনির্বাচন। রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা এবং মানিকতলা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।রায়গঞ্জ থেকে কৃষ্ণ কল্যাণী, রানাঘাট দক্ষিণ থেকে মুকুটমণি অধিকারী, বাগদা থেকে বিশ্বজিৎ দাস ইস্তফা দেওয়ায় এই কেন্দ্রগুলিতে উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। বিধায়ক সাধন পাণ্ডের মৃত্যুতে খালি হয়েছে মানিকতলা কেন্দ্রটি। উপ নির্বাচনের জন্য বিজ্ঞাপন দেওয়া হবে আগামী ১৪ জুন। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২১ জুন। উপনির্বাচনের ফল ঘোষণা হবে ১৩ জুলাই।
২০২১ সালের বিধানসভা ভোটে রায়গঞ্জ কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন কৃষ্ণ কল্যাণী। তখন তিনি ছিলেন পদ্ম শিবিরে। বিজেপির টিকিটে জয়ী হয়ে তিনি পরে দল বদল করেন। যোগ দেন তৃণমূলে। এ বার লোকসভা নির্বাচনে তাঁকে রায়গঞ্জ কেন্দ্রে প্রার্থী করেছিল রাজ্যের শাসকদল। কিন্তু জয় পাননি কৃষ্ণকল্যাণী। কিন্তু ভোটে দাঁড়ানোর হেতু
বিধায়ক পদে ইস্তফা দেন কল্যাণী। তাই রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে।
২০২১ সালে রানাঘাট দক্ষিণ থেকে জিতেছিলেন মুকুটমণি অধিকারী। তখন তিনি বিজেপি প্রার্থী । কিন্তু লোকসভা ভোটের আগেই দল বদলান মুকুটমণি। তৃণমূলে যোগ দেন তিনি। মুকুটমণি বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। তারপর রানাঘাট লোকসভা কেন্দ্র থেকে ভোটেও লড়েন। এবার কিন্তু আর জয় পেলেন না তিনি। তাই আবার রানাঘাটে ভোট অনুষ্ঠিত হবে ।
২০২১ এর বিধানসভা নির্বাচনে বাগদায় বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন বিশ্বজিৎ দাস। বিধায়কও হয়েছিলেন। পরে বিজেপি থেকে আবার তৃণমূল কংগ্রেসে ফিরে যান বিশ্বজিৎ। কিন্তু তিনি বিধায়ক পদ ছাড়েননি। বিজেপির টিকিটে বিধায়ক পদটি ধরে রেখেছিলেন । এবার লোকসভা নির্বাচনে বিশ্বজিৎ দাস বনগাঁ থেকে ভোটে দাঁড়ান। তারপর ১৯ এপ্রিল বিজেপির বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। এবার তাই বাগদায় আবার উপ নির্বাচন হবে। এবং একুশের বিধানসভা নির্বাচনে মানিকতলা কেন্দ্রে জয়ী হয়েছিলেন তৃণমূলের সাধন পাণ্ডে। ২০২২-এর ২০ ফেব্রুয়ারি ক্রেতা সুরক্ষা মন্ত্রীর প্রয়াণে মানিকতলা আসনটি শূন্য হয়। তাই সেখানেও এবার ভোট অনুষ্ঠিত হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*