১৩ বছর পর ভূবনজয়ী ভারত..ছিনিয়ে নিলো বিশ্ব সেরা খেতাব

Spread the love

রোজদিন ডেস্ক :- অবশেষে স্বপ্নপূরণ। বহু বছরের প্রতীক্ষার পরিসমাপ্তি ঘটল। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টির সেরার খেতাব ছিনিয়ে নিল ভারত। ভুবনজয়ী ভারত। প্রায় ১৩ বছর পর আবারও দেশের নাম শিরোনামে তুলে দিলো টিম ইন্ডিয়া।

চ্যাম্পিয়ন ভারত! দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নিল টিম ইন্ডিয়া। টিম ইন্ডিয়া দেখিয়ে দিল স্বপ্ন পূরণ করে।

বিরাট কোহলিকে কেন বড় মঞ্চের তারকা বলা হয়, তারই প্রমাণ দিলেন কোহলি, আবারও বুঝল ক্রিকেট দুনিয়া। রোহিত শর্মা থেকে শুরু করে কলকাতায় সৌরভ গঙ্গোপাধ্যায়ও বলেছিলেন, কোহলি বড় তারকা, ওর রানে ফেরার জন্য সময়ের ওপর অপেক্ষা। সেটাই দেখিয়ে দিলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনাল ম্যাচে।

যে ম্যাচে ভাল খেলার কথা ছিল সেই ম্যাচেই নক্ষত্রের মতো জ্বলে উঠলেন বিরাট কোহলি। দেখিয়ে দিলেন তিনি সেরার সেরা ছিলেন আর আছেন। গত ম্যাচগুলিতে রান পাননি কোহলি। সেই নিয়ে কথা হচ্ছিল। দলের অধিনায়ক রোহিত তাঁর পাশে ছিলেন। দলনেতার কথার মর্যাদা দিলেন কোহলি। তিনি দুরন্ত মেজাজে খেলেছেন এদিনের ফাইনাল ম্যাচে। তিনি ৭৬ রান করেছেন। অক্ষর প্যাটেল করলেন ৪৭ রান। তবে ভারতকে জেতালেন সেই বোলাররাই যা প্রত্যক্ষ ভাবে সবাই দেখলেন। আরও ভাল করে বললে বলা হয় হার্দিক পান্ডিয়া।

বাংলার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস অভিনন্দন জানালেন টিম ইন্ডিয়াকে। তিনি বলেন,
” অভিনন্দন টিম ইন্ডিয়া ! ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল ভারত। ভারতবর্ষের জাতীয় পতাকাকে বিশ্বের দরবারে তুলে ধরার জন্য রোহিত শর্মা সহ সমগ্র টিম ইন্ডিয়ার সমস্ত খেলোয়াড়কে জানাই আন্তরিক অভিনন্দন।”

অরূপ বিশ্বাস
ক্রীড়া মন্ত্রী
পশ্চিমবঙ্গ সরকার

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*