২১ শে এর জনসমাবেশ থেকে মমতার বার্তা

Spread the love

অমৃতা ঘোষ :- আজকের এই ২১শে জুলাইয়ের শহিদ দিবসের বৃষ্টিভেজা মঞ্চ থেকে বক্তৃতার মাঝে বাংলাদেশে চলা হিংসা নিয়ে যেমন বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তেমন সেবিষয়ে মুখ্যমন্ত্রী বলেন, “বিপদে পড়ে কেউ যদি আমাদের দরজায় কড়া নাড়ে, আমরা তাঁদের পাশে থাকব। এটা আমার কথা নয়। এটায় রাষ্ট্রপুঞ্জের কনভেনশন আছে। যেখানে বলা আছে, বিপদে পড়ে কেউ আশ্রয় চাইলে তাঁকে আশ্রয় দিতে হবে।”
এর পাশাপাশি তিনি বলেন ,”আমি একটাই কথা বলব , বাংলাদেশ নিয়ে আমরা যেন কোনও প্ররোচনাতে না যাই। আমাদের সহমর্মিতা আছে। আমাদের দুঃখ আছে। কিন্তু এর বেশি কিছু বলতে পারি না।”

মমতা আরোও বলেন ,”লক্ষ্মীর ভাণ্ডারের জন্য ৬০ হাজার কোটি টাকা খরচ করছি। ২ কোটি ৪০ লক্ষের বেশি মহিলা লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা পাচ্ছেন। স্বাস্থ্যসাথী প্রকল্পে ১০ হাজার কোটি টাকার বেশি খরচ করেছি।
আমার কাছে ১০ লক্ষ চাকরি তৈরি আছে। বিজেপি-সিপিএম-কংগ্রেস আদালতে গিয়ে চাকরি আটকে দিচ্ছে। কারও চাকরি যাবে না, আমরা সুপ্রিম কোর্টে লড়াই করছি। এজেন্সি দিয়ে তৃণমূলকে কিছু করা যাবে না।’

সাথে আরো বার্তা দিলেন মমতা,”আমি চাই বাংলার সঙ্গে গোটা দেশের সম্পর্ক ভাল হোক। অখিলেশের মাধ্যমে যার সূচনা হল। উত্তরপ্রদেশে যে খেলা অখিলেশ দেখিয়েছেন, তাতে বিজেপির ইস্তফা দেওয়া উচিত ছিল। দিল্লিতে ভয় দেখিয়ে যে সরকার তৈরি হয়েছে, তার আয়ু বেশিদিন নেই।”
“যত জিতব তত আমাদের নম্র হতে হবে। বিজেপি কোনও দিন মানুষের জন্য কিছু করেনি। দিল্লি সরকারের আয়ু আর বেশি দিন নেই।” বললেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*