২১ শে মানেই যুগে যুগে ফিরে দেখা..

Spread the love

Smt. Mamata Banerjee:

‘২১শে মানেই যুগে যুগে
ফিরে ফিরে দেখা,
২১শে মানেই শ্রাবণ বর্ষা
হৃদয়ে রক্ত লেখা।’

সর্বপ্রথম আজকের দিনে ১৩ জন বীর শহিদ-সহ রাজ্য তথা দেশের বিভিন্ন গণআন্দোলনে যাঁরা প্রাণ উৎসর্গ করেছেন, তাঁদের সকলকে বিনম্র শ্রদ্ধা জানাই। পাশাপাশি, আজ গুরু পূর্ণিমার পুণ্যলগ্নে সকল গুরুর চরণে আমি প্রণাম জানাই।

একুশে জুলাই বাংলার ইতিহাসে রক্ত ঝরা একদিন। আজকের দিনে আমার দলের অক্লান্ত এবং সংঘবদ্ধ সৈনিকেরা যেভাবে তিলোত্তমার রাজপথ সবুজের রঙে রাঙিয়ে তুললেন প্রতিবারে মত, তা অভাবনীয়, অকল্পনীয়। এই স্বতঃস্ফূর্ত জন-আবেগ কেবলমাত্র ভালোবাসার বদলেই পাওয়া যায়। আজ আমি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে এবং চারটি বিধানসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের উপর পুনরায় ভরসা রাখার জন্য বাংলার আপামর জনতাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। এই জয় মা-মাটি-মানুষের জয়। মানুষের এই আশীর্বাদকে পাথেয় করে, বিনয়ী হয়ে মানুষের সেবায় লীন হতে হবে আমাদের সকলকে। যেখানে আমরা জিতেছি এবং যেখানে কাঙ্ক্ষিত জয় আসেনি, সর্বত্রই আমাদের মাথানত করে মানুষের পাশে থাকতে হবে। কারণ, তৃণমূল কংগ্রেস মানুষের সামাজিক বন্ধু, মানুষের পাহারাদার। এই দলে বিত্তবানের জায়গা নেই, আছে বিবেকবানের জন্য স্থান। সর্বোপরি, আমাদের দলে অন্যায়, দুর্নীতির কোনো স্থান নেই।

আজ শহিদ তর্পণের দিনে আমাদের ঐতিহাসিক মঞ্চে ছিলেন সমাজবাদী পার্টির সভাপতি শ্রী অখিলেশ যাদব। তাঁর প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। আমরা একত্রে আমাদের দেশমাতৃকাকে বিজেপির স্বৈরতন্ত্র থেকে মুক্ত করবো – এটা আমার প্রতিজ্ঞা। মনে রাখবেন, বাংলাই দেশের অস্তিত্ব রক্ষা করবে।

জয় হিন্দ! জয় বাংলা!
মা-মাটি-মানুষ জিন্দাবাদ!

https://www.facebook.com/share/p/PZ6AeqzR4e4noqEQ/?mibextid=xfxF2i

( ফেসবুক থেকে সংগৃহীত..)

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*