আরও দুই আসনে প্রার্থীর নাম ঘোষণা কংগ্রেসের, প্রচারে আসছেন সনিয়া-শচীন-আজাহার

Spread the love

আজ আরও দুই আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল কংগ্রেস। বিধাননগর ও কাটোয়া আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। অন্যদিকে, তৃণমূল ও বিজেপির পর এ দিন ইস্তাহার প্রকাশ করে কংগ্রেস। সাংবাদিক বৈঠকে বাংলার বিধানসভা নির্বাচনের ইস্তাহার প্রকাশ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। সবমিলিয়ে ভোটের আগে জমজমাট পরিস্থিতি রাজ্যে।

অন্যদিকে, ভোট বাংলায় পূর্ব বর্ধমানের রসিকপুরে বোমা বিস্ফোরণের জেরে ক্রমশ বাড়তে শুরু করেছে বিতর্ক। এ ঘটনায় এক শিশুর মৃত্যু হয়। গুরুতর আহত হয় আরেক শিশু। যা নিয়ে ইতিমধ্যেই কমিশনের কাছে রিপোর্ট জমা পড়েছে। কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপিও। ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব করেছে শিশু সুরক্ষা কমিশন। ঘটনাটি নিয়ে নির্বাচন কমিশনে যান বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ও।

এ দিকে গত কয়েক দিনে মেদিনীপুরের একাধিক জায়গায় সভা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বাঁকুড়া। সোমবার বাঁকুড়ার প্রচারে প্রথমেই কোতুলপুর থেকে সভা করেন তৃণমূল নেত্রী। গেরুয়া শিবিরকে দেন কড়া বার্তা। পরের সভায় সিপিএমের হাতে আহত হওয়ার কাহিনীও তুলে ধরেন মমতা। ইতিমধ্যেই, নির্বাচনি ইস্তাহার প্রকাশ করেছে বিজেপি। সাধারণের জন্য রয়েছে একগুচ্ছ প্রতিশ্রুতি। এ দিনের সভা থেকে সেই ইস্তাহারের কথা তুলেও আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো।

সূত্রের খবর, বিধাননগর কেন্দ্রে কংগ্রেসের টিকিটে ভোটে লড়বেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে কাটোয়া কেন্দ্রে কংগ্রেস প্রার্থীর নাম প্রবীর গঙ্গোপাধ্যায়। বিধাননগরের আসনে পঞ্চম দফায় এবং কাটোয়া আসনে ষষ্ঠ দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এখনও পর্যন্ত মোট ৯০ টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল কংগ্রেস।

এ ছাড়াও রাজ্যে প্রচারের জন্য এ বার তারকাখচিত লাইনআপ তৈরি করছে কংগ্রেস। জানা যাচ্ছে, কংগ্রেস চেয়ারপার্সন সনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-সহ প্রিয়ঙ্কা গান্ধী বঢ়রা, রাজস্থান ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং ক্যাপ্টেন অমরিন্দর সিংও আসবেন। এ ছাড়াও শচীন পাইলট, নবোজিৎ সিং সিধু, মহম্মদ আজাহারুদ্দিনও রয়েছেন প্রচারকের তালিকায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*