রসিকপুরে শিশুমৃত্যুর দায় কে নেবে? প্রশ্ন তুলে কমিশনে তৃণমূলের বিরুদ্ধে নালিশ রাজীব বন্দ‍্যোপাধ‍্যায়ের

Spread the love

রাজ্যের বর্তমান পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন কোনও ভাবেই সম্ভব নয়। এই দাবি তুলে ফের একবার কমিশনের দ্বারস্থ হল রাজ্য বিজেপি। গেরুয়া শিবিরের পক্ষ থেকে এ দিন কমিশনে যান রাজীব বন্দ্যোপায়। পূর্ব বর্ধমানের রসিকপুরে বোমা বিস্ফোরণে এক শিশুর মৃত্যুর কথা তুলে তিনি বলেন, এই অবস্থায় কীভাবে সুষ্ঠু নির্বাচন হবে? পাশাপাশি তাঁর মিছিলে তৃণমূলের বিরুদ্ধে হামলা করারও অভিযোগ করেন তিনি।

কমিশনে হাজির হয়ে রাজীব বলেন, “পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছে কমিশন। আমার বিধানসভায় যখন প্রচারে যাচ্ছি তখন হামলা করছে তৃণমূল কংগ্রেসের গুণ্ডা বাহিনি। তবে চূড়ান্ত হয়েছে গতকাল। মহিলা কর্মীদের মারধর করা হয়। তৃণমূল ইচ্ছাকৃতভাবে প্রচারে বাধা দিচ্ছে। খেলা হবে স্লোগানের মাধ্যমে ভোটারদের ভয় দেখানো হচ্ছে। নন্দীগ্রামে যেভাবে হামলা হয়েছে সকলে ভীত।”

রাজীবের আরও প্রশ্ন, “শিশুমৃত্যুর দায় কে নেবে? মুখ্যমন্ত্রী আর্থিক ক্ষতিপূরণ দিয়ে এই ক্ষতি মেটানো সম্ভব।” যদি পর্যাপ্ত ব্যবস্থা না হয় তবে অবিলম্বে বৃহত্তর আন্দোলনে যাওয়া হবে বলেও জানান তিনি।

সোমবার সকালের মর্মান্তিক ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা রাজ্যকে। প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তার পাশে দু’টি সুতোলির বল পড়ে ছিল। দুই শিশু বল ভেবেই কুড়িয়ে নিতে গিয়েছিল সেটি। আর তাতেই ঘটে বিস্ফোরণ। ঘটনাস্থলেই মৃত্যু হয় এক শিশুর। অপরজনকে ভর্তি করা হয়েছে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। বিস্ফোরণের পর প্রায় ১২ ঘণ্টা কেটে গেলেও এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। গোটা ঘটনায় ইতিমধ্যের জেলা প্রশাসনের রিপোর্ট তলব করেছে শিশু সুরক্ষা কমিশন। এ বার নির্বাচন কমিশনেও এই নিয়ে নালিশ জানালেন রাজীব।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*