খাবেন না বিরিয়ানি বা বন্ধুর দেওয়া চা, খাবার আনুন বাড়ি থেকেঃ মমতা বন্দ্যোপাধ্যায়

Spread the love

ভোটের পরে চা আর বিরিয়ানি খাবেন না। বুথ কর্মীদের এমনই বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ করে যারা বুথ এজেন্ট, যারা পোলিং এজেন্ট তাদেরকে তিনি বারবার বাড়ির খাবার ব্যতীত অন্য খাবার খেতে বারণ করছেন।

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বুথ কর্মী তাঁর দলের সম্পদ। কিন্তু চক্রান্ত করে কেউ বা কারা তাদের খাবারের মধ্যে ঘুমের ওষুধ বা এমন কিছু মিশিয়ে দিতে পারে। যাতে নেশাগ্রস্ত অবস্থায় হয়ে পড়ায় ভোটের দিন বা পরে অন্যরকম খেলা হতে পারে।

মমতা বন্দ্যোপাধ্যায় তাদের জানিয়েছেন, নির্বাচনের পরে আগামী একমাস পাহাড়া দিতে হবে ইভিএম মেশিন। যে সব ভোটের গণনা কেন্দ্র আছে, সেখানে সারাক্ষণ নজর রাখতে হবে। যারা দলের কর্মী, তাদের একটা টিম বানিয়ে সেখানে থাকতে হবে। যারা সব সময় নজর রাখবে গণণা কেন্দ্রের ওপরে।

এই সব কর্মীদের মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ভোট মেটার পরেও দায়িত্ব গনণা কেন্দ্রে গিয়ে নজর রাখা। সে কারণেই এই বিশেষ দল গঠন করতে বলা হয়েছে। আর এই দলে যারা থাকবেন তাদের জন্যে বলা হয়েছে, কেউ একটা বিরিয়ানি প্যাকেট দিয়ে দিল, আর তোমরা তা খেয়ে নিলে, তা হবে না। ওই খাবারে যদি কেউ কিছু মিশিয়ে দেয় তাহলে সমস্যা হবে। তাই বাড়ি থেকে মায়ের রান্না করে দেওয়া খাবার নিয়ে এসে খাবে।

এমনকি বন্ধুদের থেকে চা খেতেও নিষেধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।ভোটের দিন পোলিং এজেন্টদের সাবধানে কাজ করতে বলেছেন মমতা । মক পোলিং ৩০ বার করতে বলেছেন। দু’বার ইভিএম সুইচ অফ সুইচ অন করতে বলেছেন। ভিভিপ্যাট মেশিন ভাল করে পরীক্ষা করতে বলেছেন। রাজনৈতিক মহলের মতে, ইভিএমের স্বচ্ছতা নিয়ে এর আগেও প্রশ্ন তুলেছিল তৃণমূল কংগ্রেস। তাই ভোটের আগে বারবার সাবধান করে দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় তাদের পোলিং ও বুথ এজেন্টদের।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*