শিলিগুড়িতে মিশন কাণ্ডে ধৃত ১

Spread the love

রোজদিন ডেস্ক :- রামকৃষ্ণ মিশনের সেবক হাউজের জমি দখলের উদ্দ্যেশ্যে হামলার ঘটনায় 13 দিন পর অবশেষে গ্রেফতার মূল অভিযুক্ত ৷ সেবক হাউজের জমি দখলের ঘটনার মূল অভিযুক্তকে শনিবার রাতে গ্রেফতার করে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ভক্তিনগর থানার পুলিশ। রবিবার তাঁকে আদালতে পেশ করা হবে বলে জানা গিয়েছে ৷এর আগে ভোটের মধ্যেই শিলিগুড়ি পৌরনিগমের 41 নম্বর ওয়ার্ডের সেবক রোডে রামকৃষ্ণ মিশনের অধীনস্থ সেবক হাউসে হামলা চালায় দুষ্কৃতীরা, এমনটাই অভিযোগ ওঠে। গভীর রাতে হামলা চালিয়ে সেখান থেকে সন্ন্যাসী ও কর্মচারীদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে তুলে নিয়ে গিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ছেড়ে দেওয়া হয় বলেও অভিযোগ। ভেঙে ফেলা হয় আশ্রমের সিসিটিভি ক্যামেরাও। মূলত মিশনের সম্পত্তি দখল করা উদ্দ্যেশ্যে সন্ন্যাসীদের ভয় দেখাতে এই কাজ করা হয়েছি বলেও অভিযোগ।
এরপর রামকৃষ্ণ মিশনের তরফে শিলিগুড়ির ভক্তিনগর থানায় প্রদীপ রায়-সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। কিন্তু প্রদীপ রায়ও আশ্রমের এক সন্ন্যাসীর বিরুদ্ধে পালটা অভিযোগ দায়ের করেন। যার ফলশ্রুতিতে ওই সন্ন্যাসীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে পুলিশ। এদিকে মিশনের উপর হামলার ঘটনায় গোটা রাজ্য রাজনীতিতে প্রবল বিতর্ক তৈরি হয়। রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুখ খোলে বেলুড় মঠও ৷ পদক্ষেপের আশ্বাস দিয়ে কড়া নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোাধ্যায়ও। পরবর্তীতে ওই হামলার ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হলেও ঘটনার মূল অভিযুক্ত প্রদীপ রায় অধরাই ছিল।
অবশেষে শনিবার শিলিগুড়ির হেরিটেজ মোড় থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ভক্তিনগর থানার পুলিশ ও স্পেশাল অপারেশন গ্রুপ যৌথভাবে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে বলে জানা গিয়েছে। এই বিষয়ে শিলিগুড়ির পুলিশ কমিশনার সি সুধাকর বলেন, “মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। আর কেউ জড়িত রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তাকে হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*