আজ নিউ ইয়র্কে টি টোয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তান হাড্ডাহাড্ডি লড়াই..

Spread the love

রোজদিন ডেস্ক :- ক্রীড়া সবচেয়ে বড় লড়াইগুলোর একটি এই প্রথম আয়োজিত হতে যাচ্ছে আমেরিকার মাটিতে, তাও আবার নিউ ইয়র্কে, যে শহর ঘুমায় না বলে কথিত আছে।
ভারত ও পাকিস্তান একে ওপরের বিপক্ষে মোট ১২টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে, যেখানে ভারত ৮টিতে এবং পাকিস্তান ৩টিতে জয় পেয়েছে।তার মধ্যে টি টোয়েন্টি বিশ্বকাপে যে সাতবার মুখোমুখি হয়েছে দুই দল, তার মধ্যে ছয়টিতে জিতেছে ভারত, একটিতে পাকিস্তান।এটা হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে আট নম্বর ম্যাচ।
দুই দলে১২টিআন্তর্জাতিক ম্যাচের ১১টিতেই খেলেছেন ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। সবচেয়ে বেশি রান করেছেন ভিরাট কোহলি- ৪৮৮ রান।
সর্বোচ্চ ব্যক্তিগত রানও কোহলির অপরাজিত ৮২। ২০২২ বিশ্বকাপের এই ইনিংসটি টি-টোয়েন্টি ক্রিকেটেরই সেরা ইনিংসগুলোর একটি বলে মনে করা হয়।
সবচেয়ে বেশি, ১১ উইকেট নিয়েছেন তিন জন, ভারতের ভুবনেশ্বর কুমার ও হার্দিক পান্ডিয়া এবং পাকিস্তানের উমর গুল।
নিউ ইয়র্কের মাঠে বসতে পারবেন ৩৪ হাজার মানুষ। এর টিকিটের দাম দেড় হাজার ডলার থেকে দশ হাজার ডলার পর্যন্ত। ওখানে উপস্থিত অনেকে বলছেন কালোবাজারে এই টিকিটের দাম অবিশ্বাস্য, বাংলাদেশি মুদ্রায় ৩০-৪০ লাখ টাকা দিয়েও কিনছেন কেউ কেউ।
এখনও পর্যন্ত বিশ্বকাপের ৬ ইনিংস হয়েছে নাসাউ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে যেখানে মাত্র ২ বার ১০০ পার করেছে ইনিংসের রান।
মাত্র পাঁচ মাসে তৈরি করা এই ক্রিকেট স্টেডিয়াম দেখতে সুন্দর, সুযোগ সুবিধা আন্তর্জাতিক মানের কিন্তু আইসিসি বিপাকে পড়েছে উইকেটের মান নিয়ে।
আইসিসি একটি বিবৃতিতে বলছে, “উইকেটের মানে উন্নতি আনার চেষ্টা করছে কর্তৃপক্ষ।”
পিচ নিয়ে চিন্তায় রয়েছে ভারতও। শুক্রবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দীর্ঘ সময় অনুশীলন করে ভারতীয় দল। বিরাট কোহলি, সূর্যকুমার যাদবকে নেটে ব্যাট করতে দেখা গিয়েছে বেশ কিছু ক্ষণ। ব্যাটিং অনুশীলন সেরেছেন রোহিত-সহ দলের অন্য ব্যাটসম্যানেরা। পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য বোলারদের বিভিন্ন লেংথে বল করতে বলা হয়। যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, আরশদীপ সিংহদের বলের গতি কমাতে এবং বৃদ্ধি করতে দেখা গিয়েছে। কী ধরনের শট মারা উচিত আর কোন শট মারা উচিত নয়, তা নিয়ে আলোচনা হয়েছে ভারতীয় শিবিরে। নিউ ইয়র্কের পিচকেই রবিবারের ম্যাচে সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করছে ভারতীয় দল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*