ফের জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে, ১০ জনের মৃত্যু খবর, আহত ৩৩ জন..

Spread the love

রোজদিন ডেস্ক :- দিল্লিতে তৃতীয় বারের জন্য নরেন্দ্র মোদী সরকারের শপথগ্রহণ ঘিরে চারিদিকে যখন শোরগোল আর তোড়জোড় চলছে ঠিক সেই সময়ই জঙ্গি হামলা হয় জম্মু ও কাশ্মীরে। পুণ্যার্থীদের বাস লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। অতর্কিত হামলায় টাল সামলাতে না পেরে খাদে পড়ে যায় বাসটি। এই হামলায় এখনও পর্যন্ত ১০ জন পুণ্যার্থীর মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন ৩৩ জন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুণ্যার্থীদের নিয়ে বাসটি শিব খোরি গুহা মন্দির থেকে ফিরছিল। সেই সময়ই রিয়াসি এলাকায় অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। এলোপাথাড়ি গুলি ছুটে আসে যাত্রীবাহী বাস লক্ষ্য করে। ঘটনাস্থলেই ১০ জন পুণ্যার্থী মারা যান। রিয়াসির সিনিয়র পুলিশ সুপার মোহিত শর্মা জানান, গুলিবৃষ্টির সময় নিয়ন্ত্রণ হারান বাসের চালক। তাতেই খাদে গিয়ে পরে বাসটি।

রবিবার সন্ধে ৬টা বেজে ১০ মিনিটে জঙ্গিরা বাসটি লক্ষ্য করে গুলি চালায় বলে জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দারাই খাদে পড়ে যাওয়া বাস থেকে যাত্রীদের উদ্ধার করতে নামেন। সওয়া ৮টা নাগাদ বাস থেকে যাত্রীদের তাঁরা বের করে আনতে সফল হন বলে জানা গিয়েছেন। ঘটনাস্থলে পৌঁছয় রিয়াসি থানার পুলিশও। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এই হামলায় ১০ জনের মৃত্যুর খবরে সিলমোহর দিয়েছে রিয়াসি থানার পুলিশ। রিয়াসি, ত্রেয়থ এবং জম্মুর হাসপাতালে ভর্তি করা হয়েছে আহতদের। বাসে যে যাত্রীরা ছিলেন, তাঁরা কেউই উপত্যকার বাসিন্দা নন, বাইরে থেকে তীর্থে এসেছিলেন বলে জানা গিয়েছে। হামলাস্থলে পৌঁছেছে পুলিশ, ভারতীয় সেনা এবং আরপিএফ। এলাকায় তল্লাশি শুরু হয়েছে। হামলাকারীদের খোঁজ চলছে।

পুণ্যার্থীদের উপর এই হামলার তীব্র নিন্দা করেছেন উপত্যকার রাজনীতিকরা। ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লার কথা, ‘অত্যন্ত দুঃখজনক খবর। জম্মু ও কাশ্মীরর রিয়াসিতে বাসে জঙ্গিদের হামলায় ১০ পুণ্যার্থীর মৃত্যু হয়েছে। অনেক হয়েছে ,এই হামলার তীব্র নিন্দা করছি আমি। যে এলাকা এতদিন জঙ্গিমুক্ত ছিল, সেখানেও হামলাকারীদের এই ফিরে আসা অত্যন্ত দুর্ভাগ্যজনক’।

এই ঘটনায় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল গান্ধী, অমিত শাহ, প্রমূখরা তাদের দুঃখ প্রকাশ করেছেন ট্যুইট করে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*