একদিকে প্রধানমন্ত্রীর কৃষিনিধি প্রকল্পে অর্থবরাদ্দ, অন্যদিকে হরিয়ানায় কৃষক বিক্ষোভ – পাশে তৃণমূল..

Spread the love

রোজদিন ডেস্ক :- প্রধানমন্ত্রী পদে শপথ নিয়েই কৃষি নিধি প্রকল্পের ২০,০০০ কোটি টাকা মঞ্জুর করেছেন মোদী। এদিকে হরিয়ানায় ফের বিক্ষোভ জাগিয়ে তুললেন কৃষকরা। এখনও অবস্থান বিক্ষোভ জারি রেখেছেন তাঁরা। এই পরিস্থিতিতে কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েন সোমবার পৌঁছে গিয়েছিলেন সেখানে। সেখানে বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে কথা বলেন তিনি। ডেরেক ওব্রায়েনের ফোনে মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলেন কৃষকনেতাদের সঙ্গে। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন যে আন্দোলনকারীদের পাশে থাকবে তৃণমূল কংগ্রেস।
দিল্লি-হরিয়ানা খানউড়ি সীমানায় কৃষকরা বিক্ষোভ আন্দোলন চালিয়ে যাচ্ছেন। তাঁদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। সেই প্রতিনিধি দলে ছিলেন ..

১.সাগরিকা ঘোষ,
২.ডেরেক ও’ব্রায়েন এবং
৩.দোলা সেন,
৪.সাকেত গোখেল,
৫.নাদিমুল হক।
তাঁরা দলনেত্রীর বার্তা নিয়ে সেখানে পৌঁছে গিয়েছিলেন।
মিথস্ক্রিয়া চলাকালীন, বিক্ষোভকারী কৃষকদের সদস্যরা তুলে ধরেন কীভাবে মোদীর নেতৃত্বাধীন সরকার। কেন্দ্রে কৃষকদের উপর সহিংসতা চালায়। তারা কাঁদানে গ্যাসের শেলও দেখায় যা পুলিশ সদস্যরা তাদের উপর বোমাবর্ষণ করেছিল।
মহিলা সাংসদরা তাদের পূর্ণ সংহতি প্রকাশ করেছেন মহিলা কৃষকদের প্রতি যারা মোদী সরকারের অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদে বসে আছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*