আয় বৃষ্টি ঝেঁপে..

Spread the love

রোজদিন ডেস্ক :- বৃহস্পতিবার অবশেষে গরমের আবহাওয়া কাটিয়ে স্বস্তির বারিধারা নামল। ঝেঁপে নেমে পড়েছে বৃষ্টি সাথে বজ্র বিদ্যুৎ ও।আকাশ কালো ঘনমেঘে ঢাকা পড়েছে। কলকাতার আশেপাশের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে ঘণ্টা ২-৩ আগে থেকেই। কলকাতাতেও ভারি বৃষ্টির সতর্কতা জানিয়েছিল আবহাওয়া দফতর। তবে আস্তে তা অনেকটাই দেরি করলো বটে কিন্তু গত কয়েক দিন ধরে যে দুঃসহ পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হচ্ছিল কলকাতাবাসীকে, তা থেকে খানিক মুক্তি মিলবে বলে আশা করা যায়।

বাংলার ৮ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বলা হয়েছে নদিয়া, হুগলি, পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, হাওড়া, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে আগামী কয়েক ঘণ্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি আসছে। তবে যদি এই পূর্বাভাস মিলেও যায় তাহলেও দক্ষিণবঙ্গের মানুষ প্রবল গরম আর অস্বস্তিকর পরিবেশের হাত থেকে আপাতত রক্ষা পাবে না। কারণ
বর্ষা এখনও দেরি আছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এই বর্ষণকে প্রাক-বর্ষার বৃষ্টি বলেও অভিহিত করা হচ্ছে। এই বৃষ্টি দাবদাহ থেকে স্বস্তি এনে দিতে পারে বলে আশা করছেন সাধারণ মানুষও। একটানা যে তাপপ্রবাহের প্রকোপ চলছে, তা থেকে কিছুটা নিস্তার মিলতে পারে বলে মনে করছেন আবহবিদরা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*