এ রেভান্থ রেড্ডি রাহুলের প্রতিশ্রুতি মতো 2 লক্ষ টাকা পর্যন্ত কৃষি ঋণ মুকুব করার সিদ্ধান্ত নিলেন..

Spread the love

রোজদিন ডেস্ক :- নির্বাচনের প্রাক্কালে তেলেঙ্গানায় কৃষক প্রতি ২ লক্ষ টাকা ঋণ মুকুবের কথা জানিয়েছিলেন রাহুল গান্ধী আর সেই প্রতিশ্রুতি রাখতেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডি তেলেঙ্গানার কৃষকদের সাহায্য প্রদানের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপে মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডি শুক্রবার একটি ঘোষণা করেছেন। মন্ত্রিসভার সিদ্ধান্তের পরে রাজ্যের কৃষকদের জন্য 2 লক্ষ টাকা পর্যন্ত ঋণ মকুব ঘোষণা করা হয়েছে ।
এ রেভান্থ রেড্ডি হাইলাইট করেছেন যে 2 লক্ষ টাকা পর্যন্ত কৃষি ঋণ মকুব করার সিদ্ধান্তটি কৃষি সম্প্রদায়কে সমর্থন করার জন্য সরকারের প্রতিশ্রুতির অংশ হিসাবে নেওয়া হয়েছিল।উল্লেখ্য যে পূর্ববর্তী প্রশাসন এক দশক ধরে শুধুমাত্র 28,000 কোটি টাকার কৃষি ঋণ মকুব করেছিল, তিনি জোর দিয়েছিলেন যে নতুন ব্যবস্থাটি কৃষকদের প্রতিশ্রুতি পূরণের দিকে একটি পদক্ষেপ।
ঋণ মকুব প্রকল্পের যোগ্যতার মানদণ্ড সহ আরও বিশদ বিবরণ শীঘ্রই প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। রাষ্ট্রীয় কোষাগার থেকে ঋণ মকুবের আনুমানিক ব্যয় প্রায় 31,000 কোটি টাকা উদ্ধৃত করা হয়েছিল। এটিকে বিআরএস সরকার দ্বারা পূর্বে ঘোষিত অনুরূপ প্রকল্পের সাথে তুলনা করে, যার ব্যয় 28,000 কোটি টাকা ছিল, রেড্ডি কৃষকদের কল্যাণকে অগ্রাধিকার দেওয়ার জন্য বর্তমান প্রশাসনের উৎসর্গের কথা তুলে ধরেন।
রাইথু ভরোসা’-এর অধীনে কৃষকদের বিনিয়োগ সহায়তা প্রকল্পের বাস্তবায়নকে প্রবাহিত ও চূড়ান্ত করার জন্য, এই ঘোষণার পরে পরেই উপ-মুখ্যমন্ত্রী মাল্লু ভাট্টি বিক্রমাকার-এর নেতৃত্বে একটি মন্ত্রিসভা উপ-কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটি বিভিন্ন রাজনৈতিক দল এবং স্টকহোল্ডারদের সাথে আলোচনায় নিয়োজিত হবে, যার ফলাফল 15 জুলাইয়ের মধ্যে উপস্থাপন করা হবে বলে আশা করা হচ্ছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*