নবান্নে আজ পুরসভার চেয়ারম্যান, সচিবদের নিয়ে বৈঠক এ বসছেন মুখ্যমন্ত্রী..

Spread the love

রোজদিন ডেস্ক :- আজ সোমবার নবান্নে জরুরি বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বাংলার একাধিক পুরসভার চেয়ারম্যান, সচিব এবং অন্যান্য অফিসারদের নিয়ে পর্যালোচনা বৈঠক করা হবে। পুরসভাগুলির উন্নয়নমূলক কাজের খতিয়ান দেখবেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে উপস্থিত থাকবেন কলকাতা পুরসভার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও

এরপর রাজ্যের নানা ইস্যু নিয়ে বৈঠকে বসতে চলেছে মন্ত্রিসভা। আগামী সপ্তাহেই নবান্ন সভাঘরে মন্ত্রিসভার বৈঠক হবে। ইতিমধ্যেই এই বিষয়টি নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকা। ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আগামী ২৬ জুন দুপুর ৩টে নাগাদ সমস্ত দফতরের মন্ত্রী, প্রতিমন্ত্রীদের নিয়ে মন্ত্রিসভার বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে থাকবেন সমস্ত দফতরের সচিব ও অফিসাররা। এই বৈঠকে যোগ দেওয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছে।
তবে আজ সোমবার সমস্ত পুরসভার চেয়ারম্যানদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যসচিব বিপি গোপালিকার বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী বুধবার ২৬ জুন দুপুরে নবান্নের ১৪ তলায় মন্ত্রিসভার বৈঠক হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেই বৈঠকে সব দফতরের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব, অফিসার, ইঞ্জিনিয়ার, পুলিশ অফিসাররাও থাকবেন। এই মন্ত্রিসভার বৈঠক যে খুব হাইভোল্টেজ হতে চলেছে তা সহজেই বোঝা যাচ্ছে। এখান থেকে নেওয়া হবে নানা সিদ্ধান্ত।
প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পর শুরু হতে পারে রাজ্য বিধানসভার বাদল অধিবেশনও। সেখানেই মন্ত্রিসভার বৈঠকে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়িত করা হবে। এই মন্ত্রিসভার বৈঠকের বিষয়টি ২০ জুন বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল। আর তিনদিনের মাথায় নবান্নে হতে চলেছে রাজ্য মন্ত্রিসভার ৫৬ তম বৈঠক। লোকসভা নির্বাচন মিটে যেতেই মন্ত্রিসভার বৈঠক থেকে রাজ্যের নানা অসমাপ্ত কর্মসূচি নিয়ে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর। নতুন কোনও প্রকল্প নিয়ে সিদ্ধান্ত গৃহীত হতে পারে মন্ত্রিসভার বৈঠকে বলেও খবর।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*