আগামী দিনেও জারি থাকবে দখলদারি উচ্ছেদ, জানালেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল..

Spread the love

রোজদিন ডেস্ক :- রাজ্যে চলছে জেলায় জেলায় হকার উচ্ছেদ। পুরোদমে চলছে এর কাজ। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী দখলদারি আর চলবে না এইভাবে। তাই সোমবার রাত থেকে কলকাতায় দখলদারি রুখতে পথে নেমেছে প্রশাসন। মঙ্গলবার দিনভর অভিযান চালিয়ে শহরের ৪০০টি জায়গা দখলমুক্ত করা হয়েছে। উত্তরে হাতিবাগান থেকে মধ্য কলকাতার নিউ মার্কেট পর্যন্ত দক্ষিণে ভবানীপুরের যদুবাবু বাজার, গড়িয়াহাট মার্কেট, পুলিশের অভিযানে বাদ যায়নি কোনও এলাকাই। বুধবার সকাল থেকেও শুরু হয়েছে বেআইনি হকারদের বিরুদ্ধে অভিযান।
এদিকে উচ্ছেদ নিয়ে পুলিশের বিরুদ্ধে ‘অতিসক্রিয়তার’ অভিযোগ তুলেছেন হকাররা। উচ্ছেদ হওয়া হকারদের অভিযোগ, তাঁরা দীর্ঘসময় ধরে রাস্তার ধারে দোকান দিয়ে ব্যবসা করছেন। কিন্তু আচমকা ব্যবসা তুলে নিতে বলায় অসুবিধায় পড়েছেন। তবে শহর দখলমুক্ত করার প্রক্রিয়া আগামী দিনেও জারি থাকবে বলে সাফ জানালেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।
বুধবার আলিপুর বডিগার্ড লাইনে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসের অনুষ্ঠানে এসেছিলেন বিনীত গোয়েল। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “এই হকার উচ্ছেদ অভিযান চলছে এবং চলবে।” সিপির কথায়, “পথযাত্রীদের যাতায়াতে যাতে কোনও অসুবিধা না হয়, তাই শহরে বেআইনিভাবে ফুটপাথ দখলমুক্ত করতে পুলিশের অভিযান চলবেই।”

বুধবার বুলডোজার দিয়ে ফুটপাথ দখলমুক্ত করতে নামে কলকাতা পুলিশ ও পুরসভা। বেহালা, সল্টলেক এলাকায় বহু অস্থায়ী দোকান বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। কলকাতার পাশাপাশি হাওড়া, আসানসোলেও চলে পুলিশের অভিযান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*