সপ্তাহান্তে শুরু হতে পারে বর্ষার আগমন, জানালেন আবহাওয়া বিদ..

Spread the love

রোজদিন ডেস্ক :- গুটি গুটি পায়ে এগিয়ে আসছে বর্ষা। অনেক আগেই অবশ্য আবহাওয়া অফিস জানিয়েছিল জুনেই দেখা মিলবে বর্ষার। কিন্ত তা তো হয়ই নি বরং বাতাসে আর্দ্রতা আরো বাড়ে। তবে এবার হয়তো কিছুটা হলেও বারিধারার আশ্বাস দিচ্ছেন হওয়া অফিস। দক্ষিণবঙ্গের হলদিয়া পর্যন্ত ঢুকে পড়েছে বর্ষা । জুন মাসের মধ্যে বাকি অংশ ঢুকে পড়বে বলে অনুমান আবহাওয়াবিদদের।

ইতিমধ্যে আজ বিক্ষিপ্ত ভাবে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকা জুড়ে মিলেছে বৃষ্টির দেখা।
আজ ও কাল দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি চলবে সপ্তাহ জুড়ে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার দমকা ঝড়ো হওয়ার সর্তকতা রয়েছে। সঙ্গে বজ্রপাতের আশঙ্কা থাকছে। শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। বৃষ্টির সম্ভাবনা বাড়বে বলে জানালেন হাওয়া দপ্তর। শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতেও।
ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে ইতিমধ্যে।

বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ আজ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*