কয়েকশো কোটি টাকার তছরুপ, সকাল থেকে চলছে শহরে ইডির তল্লাশি অভিযান..

Spread the love

রোজদিন ডেস্ক :- চিট ফান্ড কাণ্ডের তদন্তে ফের শহরে সকাল থেকে ইডি অভিযান চলছে। দক্ষিণ কলকাতার আলিপুর, সাউথ সিটি, লেকটাউন সহ শহরের একাধিক জায়গায় তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। ব্যবসায়ী আনন্দ কোঠারির সংস্থার সঙ্গে যুক্ত আরও চার ব্যবসায়ী এবার ইডি স্ক্যানারে।
প্রাইম পার্লস মামলায় কয়েকশো কোটি টাকা তছরুপের অভিযোগ উঠেছে এই সংস্থার বিরুদ্ধে।
এ দিন সকাল থেকেই সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে অভিযানে বের হয় ইডি-র একাধিক দল। এর মধ্যে একটি দল যায় আলিপুরের এক ব্যবসায়ীর ফ্ল্যাটে। ২০২১ সালের এই সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়।
অভিযোগ, বাজার থেকে নিয়ম বহির্ভূতভাবে কয়েক হাজার কোটি টাকা তোলে ওই সংস্থা। পঞ্জাব, হরিয়ানা, ভুবনেশ্বর, চণ্ডীগড় এবং দিল্লি থেকেও টাকা তোলা হয়। সেই মামলার তদন্তের সূত্রেই এ দিন কলকাতায় তল্লাশি অভিযান শুরু হয়।
অন্যদিকে নিয়োগ দুর্নীতিতে এবার সিবিআই (CBI) স্ক্যানারে তাপস-ঘনিষ্ঠ তৃণমূল নেত্রী ইতি সরকার । সম্প্রতি তাকে তলব করে কেন্দ্রীয় এজেন্সি। জানা গিয়েছে শুক্রবার তদন্তকারীদের মুখোমুখি হয়েছেন ইতি। প্রসঙ্গত, চাকরি কেলেঙ্কারি মামলায় গত সপ্তাহেই নদিয়ার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহাকে নিজাম প্যালেসে তলব করেছিল কেন্দ্রীয় এজেন্সি।

ইতির তলব প্রসঙ্গে তেহট্টের বিধায়ক তাপসবাবু বলেন,” সিবিআই ওর সঙ্গে যোগাযোগ করেছিল। ওকে তলব করা হয়েছে। যে কারণে আমাকে ডাকা হয়েছিল, সেই ঘটনার তদন্তেই ইতিকেও ডেকেছে।” সিবিআই সূত্রে দাবি, বিভিন্ন স্কুলে স্কুলে ছাত্রছাত্রীদের ইউনিফর্ম সরবরাহ করতেন ইতি। পাশাপাশি নিয়োগ দুর্নীতিতেও তার যোগ মিলেছে। যদিও ইতির দাবি তিনি কোনও দুর্নীতির সঙ্গে জড়িত নন। তদন্তে সহযোগিতা করছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*