পুনরায় নিট ইউজি পরীক্ষার ফলাফল প্রকাশ

Spread the love

রোজদিন ডেস্ক :- প্রকাশিত হল পুনরায় নিট ইউজি পরীক্ষার ফলাফল। ডাক্তারিতে স্নাতকে ভর্তির প্রবেশিকা পরীক্ষায় পুনরায় ১৫৬৩ জন ছাত্রছাত্রীর টেস্ট নেওয়া হয়েছিল। সেই রি-টেস্টের রেজাল্ট আজ ঘোষণা করা হল।

গত ২৩ জুন পুনঃপরীক্ষায় বসা ১৫৬৩ জন পরীক্ষার্থীর ফল প্রকাশ করেছে ন্যাশানাল টেস্ট এজেন্সি (এনটিএ)। বিজ্ঞপ্তি দিয়ে এনটিএ-র তরফে রেজাল্টের বিষয়ে জানানো হয়েছে। এনটিএ-র অফিসিয়াল ওয়েবসাইটে স্কোরকার্ড দেখতে পাবেন পরীক্ষার্থীরা ।
নিট পরীক্ষার ফল বেরোনোর পরে দুর্নীতির অভিযোগ উঠেছিল। মেঘালয়, হরিয়ানা, চণ্ডীগড়, গুজরাত এবং ছত্তীসগঢ়ের মোট ছ’টি পরীক্ষাকেন্দ্রে দেরিতে পরীক্ষা শুরু হওয়ার কারণে অতিরিক্ত নম্বর বা গ্রেস মার্ক দেওয়া হয়েছিল। এই নিয়েই দেশ জুড়ে বিতর্ক শুরু হয়।

সুপ্রিম কোর্ট পর্যন্ত মামলা গড়ায়। শীর্ষ আদালতে কেন্দ্র জানায় যে, অতিরিক্ত নম্বর বাতিল করা হচ্ছে। চাইলে আবার পরীক্ষা দিতে পারবেন ওই পরীক্ষার্থীরা। কিন্তু পরীক্ষা না দিলে অতিরিক্ত বা বাড়তি নম্বর বাতিল হবে। এরপরই গত ২৩ জুন ১৫৬৩ জনের রিটেস্টের আয়োজন করা হয়। যেখানে ৭৫০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেননি। সোমবার সেই রি-টেস্টেরই ফল প্রকাশিত হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*