নিয়োগ দুর্নীতির আবহে চাকরি ফিরল ৯৪ জনের

Spread the love

রোজদিন ডেস্ক :- নিয়োগ দুর্নীতি নিয়ে উথাল-পাতাল সম্পূর্ণ রাজ্য। গত দু’বছর ধরে একদিকে যেমন নিয়োগ কেলেঙ্কারির জেরে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী সহ বহুজন তেমনি চাকরি হারিয়েছেন কয়েক হাজার মানুষ। ওদিকে সুপ্রিম কোর্টে ঝুলছে SSC চাকরি বাতিল মামলা।
তবে এরই মাঝে এবার চাকরি ফেরানোর নির্দেশ। কলকাতা হাইকোর্টের নির্দেশে খুইয়েছিলেন চাকরি, এমন ৯৪ জন প্রাথমিক শিক্ষককে পুনর্বহালের নির্দেশ দিল শীর্ষ আদালত ।
নিয়োগ দুর্নীতির আবহে চাকরি ফিরল ৯৪ জনের।

নিয়োগ প্রক্রিয়ায় ত্রুটি থাকার কারণে প্রাথমিকের ৯৪ জনের নিয়োগ বাতিলের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। উচ্চ আদালতের নির্দেশ মতো
ওই শিক্ষকদের চাকরি বাতিল করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। ওই শিক্ষকদের সকলেরই নিয়োগ হয়েছিল ২০১৬ সালে ২০১৪ সালের টেটের ভিত্তিতে।
সুপ্রিম কোর্ট জানিয়েছে এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাদের চাকরির বহাল থাকবে। রায় ঘোষণার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী ১ আগস্টের পর থেকে তাদের চাকরিতে ফেরানোর ব্যবস্থা করার নির্দেশ। সোমবার এই মামলায় সর্বোচ্চ আদালত আরও জানাল চাকরি হারানো ৯৪ জনকে যেদিন থেকে নিয়োগ করা হবে, সেদিন থেকেই তারা বেতন পাবেন।

দুই বিচারপতির বেঞ্চের নির্দেশ, কলকাতা হাইকোর্টে এই সংক্রান্ত যেসব মামলার শুনানি চলছে, তার উপর স্থগিতাদেশ দেওয়া হচ্ছে। তবে দুর্নীতির তদন্ত সিবিআই যেমন চালাচ্ছে তেমনই চলবে। উল্লেখ্য, সুপ্রিম কোর্টের এই নির্দেশের পর কলকাতা হাইকোর্টে চলা নিয়োগ দুর্নীতির যে মামলায় তৃণমূলের সাধারণ সম্পাদক তথা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম জড়িয়ে রয়েছে, তারও আপাতত শুনানিও আপাতত হচ্ছে না। স্থগিত থাকছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*