ছত্তীসগড়ে মাওবাদী আক্রমণ, নিহত ২ জওয়ান আহত আরও ৪

Spread the love

রোজদিন ডেস্ক :- মাওবাদী সংঘর্ষ। তবে এবার জম্মু হামলার পর ছত্তীসগড়। বুধবার রাতে বিজাপুর জেলায় মাওবাদীদের আইইডি বিস্ফোরণে স্পেশাল টাস্কফোর্সের ২ জওয়ান নিহত এবং আরও চারজন জখম হয়েছেন। নিরাপত্তারক্ষীরা যখন মাওবাদীদের খোঁজে তল্লাশি চালিয়ে ফিরে আসছিলেন, তখনই মাঝপথে বিস্ফোরণ ঘটে। ঘটনাটি ঘটেছে ছত্তীসগড়ে মাওবাদী অধ্যুষিত বিজাপুর-সুকমা-দান্তেওয়াড়া জেলার ত্রিকোণ সীমানার টাররেমে।

মঙ্গলবার থেকে শুরু হওয়া এই মাওবাদী-বিরোধী যৌথ অভিযানে ছিল এসটিএফ, জেলা রিজার্ভ গার্ড, সিআরপিএফ এবং কোবরা বাহিনী। বিজাপুর পুলিশ এক বিবৃতিতে বলেছে, গত ১৬ জুলাই সূত্র মারফত জানা যায়, দারভা ও পশ্চিম বস্তার ডিভিশনে নকশালরা ঘাঁটি গেড়ে আছে। তখনই যৌথ বাহিনী তাদের খোঁজে জঙ্গলে অভিযান শুরু করে। বাহিনী যখন অভিযান শেষ করে ফিরে আসছিল, তখন আইইডি বিস্ফোরণ ঘটায় নকশালরা।
দুজন নিহত হয়েছেন তাঁরা হলেন, ভরত সাহু। রায়পুরের বাসিন্দা। অন্যজনের নাম সত্যের সিং কাঙ্গে। তাঁরা বাড়ি নারায়ণপুর জেলায়। এই ঘটনার পর একটি অতিরিক্ত বাহিনী এলাকায় পাঠানো হয়েছে। জখম জওয়ানদের হাসপাতালে চিকিৎসা চলছে।

উল্লেখ্য, গত মাসে নারায়ণপুরে নিরাপত্তারক্ষীদের অভিযানে ৬ মাওবাদীকে খতম করা হয়। পিপলস লিবারেশন গেরিলা আর্মি কোম্পানি নম্বর ৬-এর উপর এটাই ছিল নিরাপত্তা বাহিনীর সব থেকে বড় অপারেশন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*