২১ এর জনসভায় অভিষেকের বার্তা

Spread the love

অমৃতা ঘোষ :- ২১ জুলাই এর জনসভায় আজ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি তাঁর বক্তব্যের মধ্যে দিয়ে শহিদদের শ্রদ্ধাঞ্জলি দিয়ে তিনি গতবারের ২১ জুলাইয়ে কী বলেছিলেন তা মনে করিয়ে বলেন, “বলেছিলাম, লোকসভা ভোটে মানুষের শক্তি কী দেখাব। ২৪ এর ভোটে বিজেপিকে ধুয়ে মুছে সাফ করে দেখিয়েছি। ২০১৫ সালে অমিত শাহ-রা এই ধর্মতলায় ‘ভাগ মমতা ভাগ বলেছিল’, আজ বাংলার প্রতিটি এলাকা থেকে মানুষ বিজেপিকে ঝাঁটিয়ে মোদীকে উচিত শিক্ষা দিয়েছে।”
অভিষেক বলেন, “দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে বলে যাচ্ছি, যে সব এলাকায় নেতৃত্বর গাফিলতিতে তৃণমূলের খারাপ ফল হয়েছে তাদের প্রত্যেকের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। সে তিনি পঞ্চায়েত প্রধান হোক কিংবা পুরসভার কাউন্সিলর, কাউকে রেয়াত করা হবে না।” একই সঙ্গে সদ্য সমাপ্ত লোকসভা ভোটে বাংলায় বিপুল জয়ের জন্য তৃণমূলের প্রত্যেক কর্মীকে ধন্যবাদ জানান অভিষেক।
তিনি আরও বলেন, ” আজকের এই দিনে কাকদ্বীপ, শিলিগুড়ি সর্বত্র থেকে আগত নির্বাচিত জন প্রতিনিধি সহ, কর্মী সমর্থক সকলকে আমার বিনম্র শুভেচ্ছা জানাচ্ছি। গুরু পূর্ণিমার পবিত্র দিনে অগ্রজ দের প্রণাম, ছোটদের ভালবাসা জানাচ্ছি। আমরা জনগণের জয়ে বিশ্বাসী। স্বৈরাচারী জয়ে নয়। তার প্রমাণ জুনের ৪তারিখ আপনারা পেয়েছেন। এই জয় আপনাদের জয়। যাঁরা বলেছিল অব কি বার ৪০০পার, তাঁরা ২৪০ এ থেমে গেছে। ১০০ দিনের কাজের টাকা আটকে দিয়েছে, মিড ডে মিলের টাকা আটকে দিয়েছে, জনগণ তাদের ছেড়ে দেবে?
বিজেপির কাছে সিবিআই আছে,ইডি আছে, বিচার ব্যবস্থার একাংশ আছে আর তৃণমুলের কাছে আছে জনতা জনার্দন। আমি কৃতজ্ঞ আমার বাংলার মানুষের কাছে। এই মঞ্চ থেকে আমি ডায়মন্ড হারবার এর মা, ভাই বোনদের কৃতজ্ঞতা জানাই, তাঁরা আমাকে উপযুক্ত মনেকরেছেন।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*