ফের জঙ্গি হামলা সাতসকালে, ডোডার পর এবার জম্মুর রাজৌরির সেনাঘাঁটিতে..

Spread the love

অমৃতা ঘোষ :- ফের অশান্ত জম্মু-কাশ্মীরের সেনা ঘাঁটি। ফের জঙ্গি হামলা সাত সকালে। রাজৌরির সেনাঘাঁটিতে বড়সড় জঙ্গিহানার খবর মিলল সোমবার সাতসকালে। গোটা এলাকায় নেমেছে সেনা, চলছে তল্লাশি অভিযান। গুলির শব্দ শোনা যাচ্ছে বারংবার।

সেনা প্রধান লেফটেন্যান্ট কর্নেল সুনীল বার্টওয়াল বলেন, ‘রাজৌরির একটি দূর প্রান্তের গ্রামের সেনা ঘাঁটিতে বড়সড় হামলা চালিয়েছে সেনারা। জঙ্গিদের ধরতে অপারেশন চলছে।’ গুন্ধা খাওয়াস এলাকার এই হামলায় এখনও পর্যন্ত একজন সেনা জখম হয়েছে বলে খবর।
প্রসঙ্গত, দিন দুয়েক আগেই কাশ্মীরের উপ-রাজ্যপাল মনোজ সিনহা একটি উচ্চস্তরের বৈঠক করেন কাশ্মীরের নিরাপত্তা নিয়ে। চিফ অফ আর্মি স্টাফ জেনারেল উপেন্দ্র দ্বিবেদী, বিএসএফ-এর ডিজি নিতিন আগরওয়াল-সহ সিআরপিএফ-এর ডিজি, জম্মু-কাশ্মীরের ডিজিপি প্রমুখ অংশ নিয়েছিলেন সেই বৈঠকে। সেখানেই আলোচনা হয় উপত্যকার নিরাপত্তা সুনিশ্চিত করতে কী কী পদক্ষেপ করা হবে।
সপ্তাহ দুয়েক আগেও রাজৌরি জেলার মাঞ্জাকোটে সেনা ক্যাম্পের কাছে গুলি চালানোর খবর এসেছিল। জঙ্গিরা মাঞ্জাকোটের ওই সেনা ক্যাম্পে রাতের অন্ধকারে হামলা চালানোর ফন্দি আঁটে। সেনার সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে আহত হয় এক জওয়ান।

দিন কয়েক আগে ডোডা জেলাতেও নিরাপত্তারক্ষী বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ চলে। প্রাণ হারান একজন ভারতীয় সেনা অফিসার সহ চারজন নিরাপত্তারক্ষী। এই নিয়ে জম্মু এলাকায় গত কয়েক মাসে পর পর জঙ্গি হামলায় ৪৮ জন সেনা শহিদ হয়েছেন। এর পরেই আবারও ঘটে গেল আজ ফের হামলা।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*