মহিলা এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া

Spread the love

অমৃতা ঘোষ (২৪ জুলাই) :-

গ্রুপ লিগে টানা জয়ের হ্যাটট্রিক করে মহিলা এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। পাকিস্তান, সংযুক্ত আর আমিরশাহির পর, মঙ্গলবার স্মৃতি মন্ধনার নেতৃত্বে ভারত বড় ব্যবধানে হারিয়ে দিল নেপালকেও। ভারতের দেওয়া ১৭৯ রান তাড়া করতে নেমে, ১০০ রানও করতে পারেনি নেপাল। তারা ৮২ রানে ম্যাচটি হেরে যায়।
এদিন টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিলেন স্মৃতি মন্ধনা। তবে এই ম্যাচে শেফালি বর্মার সঙ্গে স্মৃতি ওপেন করতে নামেননি। ওপেন করেন দয়ালন হেমলতা। শেফালি এবং দয়ালন মিলে প্রথম উইকেটেই ১২২ রান করে ফেলেন। ৫টি চার এবং একটি ছয়ের হাত ধরে ৪২ করে ৪৭ রানে আউট হন দয়ালন। শেফালি আবার ৪৮ বলে ৮১ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসে রয়েছে ১২টি চার এবং একটি ছক্কা। তবে সঞ্জীবন সঞ্জনা এদিন সুযোগ পেয়েও, তা কাজে লাগাতে পারেননি। তিনে নেমে ১২ বলে ১০ করে আউট হন তিনি। এছাড়া চারে নেমে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন জেমিমা রডরিগেজ। তিনি ১৫ বলে ২৮ করে অপরাজিত থাকেন। নির্দিষ্ট ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের মেয়েরা করে ১৭৮ রান। নেপালের হয়ে ২ উইকেট নেন সীতা রানা মাগর।
এই রান তাড়া করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে একশোও করতে পারেনি নেপাল। তারা নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে করে ৯৬ রান। শুরু থেকেই তারা একের পর এক উইকেট হারাতে শুরু করে। ওপেন করতে নেমে দলের হয়ে সর্বোচ্চ রান করেন সীতা রানা মাগর। ২২ বলে ১৮ করেন তিনি। এছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছান আরও তিন জন। নেপাল অধিনায়ক ইন্দু বর্মা ১৪ করেন। ১৫ রান করেন রুবিনা ছেত্রী। ১৭ করেন বিন্দু রাওয়াল। বাকিরা এক অঙ্কের ঘরেই গড়াগড়ি খেয়েছেন।
এদিন অধিনায়ক হরমনপ্রীত কৌর এবং তারকা পেসার পূজা বস্ত্রকারকে বিশ্রাম দেওয়া হয়েছিল। ভারত গ্রুপ লিগের প্রথম দুই ম্যাচ জিতেই কার্যত সেমিফাইনালে পৌঁছে গিয়েছিল। যে কারণে সম্ভবত দুই তারকাকে বিশ্রাম দেওয়া হয়। পরিবর্তে সঞ্জীবন সঞ্জনা এবং অরুন্ধতি রেড্ডিকে একাদশে রাখা হয়। আর হরমনের জায়গায় স্মৃতি মন্ধনা দলকে নেতৃত্ব দেন। এতে অবশ্য নেপালকে হারাতে একেবারেই সমস্যায় পড়তে হয়নি ভারতকে। বরং তারা হাসতে হাসতেই ম্যাচ জিতে শেষ চারে জায়গা পাকা করে ফেলে।
ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার দীপ্তি শর্মা। ৪ ওভার বল করে ১৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। এছাড়া রাধা যাদব এবং অরুন্ধতি রেড্ডি ২টি করে উইকেট নিয়েছেন। এশিয়া কাপে গ্রুপ লিগের তিন ম্যাচ জিতেই ভারত সেমিতে উঠল।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*