সংঘাতের মাঝেই শুটিং সারলেন পরিচালক সুজিত সরকার, তবে আজ মুখ্যমন্ত্রীর নির্দেশে কাটলো টলিপাড়ার জট, বুধেই শুরু শুটিং

Spread the love

অমৃতা ঘোষ :- ‘সব ভালো যার শেষ ভালো তার ‘ এই প্রবাদটি যেন খেটে গেলো টলি পাড়ার সমস্যার ক্ষেত্রে । হ্যাঁ, ঠিক ই শুনছেন , অবশেষে মুখ্য মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর হস্তক্ষেপে জট কাটলো টলি পাড়ার সমস্যার। মুখ্য প্রশাসনিক ভবনের বৈঠকের পর জানা গেল আগামী কাল থেকেই শ্যুটিং শুরু হতে চলেছে। এমন বার্তায় পাওয়া গেছে অভিনেতা সাংসদ দেব এর এক্স হ্যান্ডেলে।

মুখ্যমন্ত্রীর পৌরোহিত্যে মঙ্গলবার নবান্নে একটি বৈঠকের শেষে জানা গিয়েছে কাল থেকেই শ্যুটিং শুরু হতে পারে। গত কয়েকদিন ধরেই যে ঠান্ডা লড়াই চলছিল পরিচালক প্রযোজক বনাম টেকনিশিয়ানদের মধ্যে তা আপাতত মিটলো।

বলা বাহুল্য, রাহুল মুখোপাধ্যায়কে নিয়ে টলিপাড়ার দ্বন্দ্ব আরও জটিল রূপ নিল। কলাকুশলী ভার্সেস পরিচালক, ফেডারেশন ভার্সেস ডিরেক্টর্স অ্য়াসোসিয়েশন ঝামেলে কবে মিটবে বলা কঠিন। যদিও ইতিমধ্যে মধ্যস্থতা করতে চেয়ে ময়দানে নেমেছে আর্টিস্ট ফোরাম। রবিবার ২৮ জুলাই, ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম-এর তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। যেখানে সাফ বলা হয়েছে, “সকল ভিন্নমতাবলম্বীদের মাঝে মধ্যস্থতাকারীর দায়িত্ব নিয়ে একটি সমাধান সূত্রের খোঁজে অগ্রণী ভূমিকা নিতে প্রস্তুত তাঁরা। টলিপাড়ায় প্রত্যেকটি শিল্পী, কলাকুশলীরা যেন স্বক্ষেত্রে কাজ চালিয়ে যেতে পারে এবং কোনওরকম অসহযোগিতার সম্মুখীন না হন”, সেই আর্জিও রেখেছেন আর্টিস্ট ফোরামের সভাপতি রঞ্জিত মল্লিক। সকলের একটাই কথা, “কোনওভাবেই শুটিং যাতে ব্যাহত না হয়।”

টলিপাড়া সকাল থেকেই সরগরম থাকত লাইট, ক্যামেরা, অ্যাকশনে। সেই টলিপাড়াই আজ স্তব্দ। সপ্তাহের শুরুতেই টলিউডের অন্দরে ক্যামেরা বন্ধ। কোনও শোরগোল নেই। উলটে খাঁ খাঁ করছে টেকনিশিয়ান স্টুডিও, দাশানি স্টুডিও তথা গোটা সিনেমাপাড়া। গতকাল এই ফ্লোরেই মহালয়ার শুটিং করেছেন কোয়েল মল্লিক। সোমবারও হওয়ার কথা ছিল শুটিং।

এরই ফাঁকে সুজিত সরকার একটি অ্যাড ফিল্মের শুটিং সেরে ফেললেন সোমবার। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, টালিগঞ্জের পার্পেল স্টুডিওতে শুটিং সারলেন পরিচালক। সূত্র বলছে, এদিন একটি বিজ্ঞাপনের শুটিংয়ের কাজ করেছেন তিনি। এই শুটিংয়ে হাজির হয়েছিলেন সব টেকনিশিয়ানরাও।

বৈঠক এর পর পালটা বৈঠকে সোমবার পর্যন্ত কাটে নি টলিপাড়ার অচলাবস্থা। আজ মঙ্গলবারও কর্মবিরতি ছিল বলে জানিয়েছেন পরিচালক ও প্রযোজকরা। ফেডারেশনের সঙ্গে সমস্যা মেটাতে সোমবার দুপুরে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়িতে একদফা বৈঠক হয় পরিচালক ও প্রযোজকদের। তার পরই পালটা সংবাদ সম্মেলনে পরিচালকদেরই কাঠগড়ায় তোলে ফেডারেশন। সংগঠনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, ষড়যন্ত্র করে শুটিং বন্ধ রাখা হয়েছে। কলাকুশলীরা কাজ বন্ধ করেনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*