রেশন দুর্নীতির যোগ এবার বিদেশেও, বারিকের সম্পত্তির হদিশ দুবাইয়ে

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- রেশন দুর্নীতিতে আবারও বিদেশের যোগ পাওয়া গেলো। ইডি সূত্রে খবর, দুবাইয়ের সম্পত্তির নথি মিলেছে বারিক বিশ্বাসের অফিস থেকে। রেশন দুর্নীতির টাকাতেই কি দুবাইয়ে সম্পত্তিতে লগ্নি? খোঁজ নিচ্ছেন তদন্তকারীরা।
ইডি সূত্রে খবর, বারিক বিশ্বাসের অফিস থেকে ২২টি সম্পত্তির নথি পাওয়া গিয়েছে। এই নথি থেকে ইডির অফিসারেরা মনে করছেন নামে বেনামে সম্পত্তিতে লগ্নি করা হয়েছে। ইতিমধ্যেই বাজেয়াপ্ত হয়েছে ১৫টির বেশি মোবাইল। বারিকের অফিস থেকে ২০ লক্ষ টাকা ছাড়াও আলিফ নূরের বাড়ি থেকে ১১ লক্ষ ও তাঁর অফিস থেকে ১৪ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। সবমিলিয়ে গত মঙ্গলবারের ইডি অভিযান চালিয়ে ৪৫ লক্ষ টাকা উদ্ধার করে।
প্রসঙ্গত, বৃহস্পতিবার রেশন দুর্নীতি মামলায় ইডি দপ্তরে হাজিরা দিলেন দেগঙ্গার তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি আনিসুর রহমান এবং তাঁর ভাই আলিফ নুর। আনিসুরকে প্রশ্ন করা হলে তিনি জানান, “আমি কোনও ব্যবসার মধ্যে ছিলাম না। আমি রাজনীতি করি। রাজনীতি বুঝি।” তাঁকে জ্যোতিপ্রিয় মল্লিক, বারিক বিশ্বাসের কথা জিজ্ঞাসা করা হলে তিনি সেসব প্রশ্ন এড়িয়ে যান। এই মামলায় বারিক বিশ্বাসকেও তলব করা হয়েছে। 
উল্লেখ্য, সোমবার সকাল থেকে একযোগে কলকাতা-সহ উত্তর ২৪ পরগনার একাধিক জায়গায় তল্লাশি শুরু করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। প্রায় ২১ ঘণ্টা অভিযান চালিয়ে বসিরহাট, বারাসত, রাজারহাটের একাধিক অফিস, ফ্ল্যাট থেকে একাধিক নথি হাতে এসেছে বলে দাবি ইডির। তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ২০ লক্ষ টাকা ও সোনার বিস্কুট। সেসবের উৎস জানতে চান তদন্তকারীরা। সূত্রের খবর, চলতি সপ্তাহেই জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ ব্যবসায়ী বারিক বিশ্বাসকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। 

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*