রাজনীতি থেকে আলবিদা শেখ হাসিনা জানিয়ে দিলেন তাঁর পুত্র সজীব

Spread the love

চিরন্তন ব্যানার্জি :- আন্দোলনের চাপে বাংলাদেশের প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। সোমবার বিকালে ভারতের গাজিয়াবাদের হিন্ডন বায়ু সেনা ঘাঁটিতে পৌঁছেছেন তিনি। ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে, বঙ্গবন্ধুর জেষ্ঠ্য কন্যার ভবিষ্যত নিয়ে। আর সেই চর্চার মধ্যেই মুখ খুলেছেন হাসিনা পুত্র সজীব ওয়াজেদ জয়। ব্রিটিশ সংবাদমাধ্যম ‘বিবিসি’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আর রাজনীতিতে ফিরছেন না শেখ হাসিনা। অর্থাৎ রাজনীতিকে আলবিদা জানিয়েছেন বঙ্গবন্ধু কন্যা। তিনি আরও বলেন, এত পরিশ্রম করার পরেও যে ভাবে তাঁর বিরুদ্ধে আন্দোলন হল, তাতে তিনি অত্যন্ত হতাশ এবং বীতশ্রদ্ধ।
প্রসঙ্গত, হাসিনা প্রধানমন্ত্রী পদে থাকাকালীন তাঁর উপদেষ্টা ছিলেন পুত্র জয়। সোমবার হাসিনার পদত্যাগের পর আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, রবিবার থেকেই পদত্যাগের কথা ভাবছিলেন তাঁর মা। শেষমেশ পরিবারের চাপে নিজের নিরাপত্তার কথা ভেবে দেশে ছেড়েছেন তিনি। জয় বলেন, ‘‘মা বাংলাদেশকে বদলে দিয়েছেন। উনি যে সময়ে ক্ষমতায় এসেছিলেন, তখন করুণ অবস্থা ছিল দেশের। বাংলাদেশ গরিব দেশ ছিল। কিন্তু আজ বাংলাদেশ এশিয়ার অন্যতম শক্তি। উনি খুবই হতাশ।’’ কড়া হাতে আন্দোলন দমনের যে অভিযোগ উঠেছিল সরকারের বিরুদ্ধে, তা-ও অস্বীকার করেছেন জয়। তিনি বলেন, ‘‘এখানে পুলিশকে পিটিয়ে মারা হচ্ছিল। গতকাল পর্যন্ত ১৩ জন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। জনতা যদি পুলিশকে এ ভাবে পিটিয়ে মারে তো পুলিশ কী করবে?’’
উল্লেখ্য, শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর তথ্য-প্রযুক্তি ও যোগাযোগ বিষয়ক উপদেষ্টা ছিলেন ছেলে সজীব ওয়াজেদ জয়। মার্কিন প্রবাসী জয়ের হাত ধরেই ডিজিটাল যুগে পা রেখেছিল বাংলাদেশ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*