আরজিকরের ঘটনায় এবার প্রতিবাদে সোচ্চার হলো দেশ বাঁচাও গণমঞ্চ ,দাবি কঠোর দৃষ্টান্তমূলক শাস্তি..

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

আরজি করে তরুণী চিকিৎসককে নৃশংসভাবে খুনের ঘটনায় এবার প্রতিবাদে সোচ্চার হল ‘দেশ বাঁচাও গণমঞ্চ’ নামে নাগরিক সংগঠন।
শনিবার ওই সংগঠনের তরফ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, আরজি করের মর্মান্তিক ঘটনায় যে বা যারা দোষী, তাদের গ্রেফতার করে বিচার প্রক্রিয়া ত্বরান্বিত হোক। এর পাশাপশি আজ দুপুরে এক বেসরকারি সংবাদ মাধ্যমকে রাজ্যের মুখ্যমন্ত্রী জানান, আন্দোলনকারীদের আন্দোলনকে সঙ্গত জানাচ্ছেন। সেই প্রসঙ্গ টেনেও এদিন ওই নাগরিক মঞ্চ জানায়, ছাত্র ছাত্রীদের এই আন্দোলনের ন্যায্যতা মুখ্যমন্ত্রী যেভাবে সমর্থন করেছেন, সেটিও আমরা ঠিক মনে করি।
এদিন রাজ্যের মুখ্যমন্ত্রী ওই টেলিফোনিক সাক্ষাৎকারে বলেন আন্দোলনকারীরা যদি রাজ্য পুলিশের উপর আস্থা না রাখতে পারে, তাহলে অন্য কোন এজেন্সিকে দিয়ে তদন্ত হলেও রাজ্য সরকারের কোনরকম আপত্তি থাকবে না, মুখ্যমন্ত্রীর এই বক্তব্যকেও ‘দেশ বাঁচাও গণমঞ্চ’ নামে নাগরিক সংগঠনটি সমর্থন করে।
এদিন এই নাগরিক মঞ্চ দাবি করে অভিযুক্ত বিচার ফার্স্ট ট্রাক কোর্টেই করা হোক। পাশাপাশি তারাও চায় অভিযুক্ত কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি যেন পায়।
প্রসঙ্গত, শুক্রবার আরজি করের এই নৃশংসভাবে খুনের ঘটনায় উত্তাল গোটা রাজ্য। জেলার একাধিক হাসপাতালে চলছে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি। সূত্রের খবর, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট নির্দেশ দিয়ে বলেন, ”আমি ২৪ ঘণ্টা সময় দিচ্ছি তোমাদের। আমি তার মধ্যে অ্যারেস্ট দেখতে চাই। তদন্তে কাউকে যেন আড়াল করা না হয়!” এরপরই শনিবার একজনকে গ্রেফতার করে কলকাতা পুলিশ।
উল্লেখ্য, শনিবার তাঁকে শিয়ালদহ আদালতে হাজির করানো হয়। অভিযুক্তের পক্ষ থেকে কোনও আইনজীবী শনিবার সওয়াল করেননি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*