অপসারিত আরজি করের নিরাপত্তার দায়িত্বে থাকা অ্যাসিস্ট্যান্ট কমিশনার

Spread the love

 

চিরন্তন ব্যানার্জি:-

আরজি করের নারকীয় ঘটনার তদন্তের গতিপ্রকৃতি দেখতে রবিবার বিকালে হাসপাতালে আরও একবার উপস্থিত হন কলকাতার পুলিশ কমিশনার। ফের পরিদর্শন করে চার তলার সেমিনারের হলের ঘটনাস্থলটি। তারপরই আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে সন্ধ্যায় আলোচনায় বসেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

আরজিকর হাসপাতালে ছাত্রীকে নৃশংসভাবে হত্যার ঘটনায় কলকাতার এসিপি চন্দন গুহকে পদ থেকে সরিয়ে দেওয়া হল। ওই এসিপি বিভিন্ন মেডিক্যাল কলেজের নিরাপত্তা দেখভালের দায়িত্বে ছিলেন।
আরজি করের নারকীয় ঘটনার তদন্তের গতিপ্রকৃতি দেখতে রবিবার বিকালে হাসপাতালে আরও একবার উপস্থিত হন কলকাতার পুলিশ কমিশনার। ফের পরিদর্শন করে চার তলার সেমিনারের হলের ঘটনাস্থলটি। তারপরই আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে সন্ধ্যায় আলোচনায় বসেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। সেখানে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের দাবি আরজি করের ঘটনায় ময়নাতদন্তের রিপোর্ট ও সিসিটিভি ফুটেজ দেখানো হোক, সেই দাবি মেনে নিলেন কলকাতার পুলিশ কমিশনার। সূত্রের দাবি, ময়নাতদন্তের রিপোর্ট দেখার জন্য জুনিয়র চিকিৎসকদের পাঁচ জনের প্রতিনিধিদল তৈরি করার কথা বলা হয়েছে।
সিপি জানান, “বিক্ষোভরত পড়ুয়াদের সঙ্গে আলোচনা হয়েছে। তাঁদের যে দাবিদাওয়াগুলি ছিল, সেগুলি নিয়েও আলোচনা হয়েছে। আলোচনায় তাঁরা সন্তুষ্ট হয়েছেন। যদি এর পরও তাঁদের মনে কোনও সংশয় থাকে, আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন।”
এদিন সিপি আরও বলেন, আরজিকর নিয়ে নানারকম গুজব ছড়াচ্ছে। বলা হচ্ছে, অনেককে আড়াল করার চেষ্টা হচ্ছে। এও বলা হচ্ছে, ২,৩ জনের সিমেন্স পাওয়া গেছে। আমি সকলকে বলব, কারও কাছে কোনও তথ্য থাকলে বা অভিযোগ থাকলে সরাসরি আমাদের সঙ্গে যোগাযোগ করুন।”
এদিন আন্দোলনকারীদের দাবি মেনে মেডিক্যালের নিরাপত্তার দায়িত্বে থাকা কলকাতার সহকারী পুলিশ কমিশনারকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন বিনীত। একই সঙ্গে তিনি বলেন, পুলিশের তরফে একটি টোল ফ্রি নম্বর দেওয়া হবে। এছাড়াও কলকাতা পুলিশের ওয়েবসাইট রয়েছে। আরজিকরে ছাত্রীকে নৃশংস হত্যার ঘটনায় কারও কাছে কোনও তথ্য থাকলে তাঁরা ফোন করে, ইমেেল করে বা সশরীরে কলকাতা পুলিশের সঙ্গে দেখা করেও জানাতে পারেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*