রাজ্যজুড়ে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখতে হবে, কর্মবিরতি প্রত্যাহারের আবেদন স্বাস্থ্যসচিবের

Spread the love

 

চিরন্তন ব্যানার্জি:-

‘আর জি কর মেডিক্যালে যা হয়েছে, তার কঠোর নিন্দা করে সরকার। ১২ ঘণ্টার মধ্যে এই ঘটনায় অপরাধী গ্রেফতার হয়েছে। মুখ্যমন্ত্রী নিহত চিকিৎসকের বাড়ি গিয়ে উপযুক্ত তদন্তের আশ্বাস দিয়েছেন। এরপরেও দেখা যাচ্ছে রাজ্যজুড়ে রেসিডেন্ট চিকিৎসকদের আন্দোলনে পরিষেবা বিঘ্নিত হচ্ছে। চিকিৎসকদের মর্যাদা রক্ষাকে সর্বাধিক গুরুত্ব দেয় সরকার। রাজ্যজুড়ে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখতে হবে’ কর্মবিরতি প্রত্যাহারের আবেদন স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমের।
মঙ্গলবার, একটি সাংবাদিক বৈঠক করে স্বাস্থ্য সচিব জানান, আরজি করের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। এই ধরনের ঘটনা কোনও হাসপাতালে যাতে আর না ঘটে, সে বিষয়টি নিশ্চিত করাটাই আমাদের এখন প্রধান লক্ষ্য। পাশাপাশি, রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রাখাটাও আমাদের কর্তব্য।
তিনি বলেন, ‘আমরা যথাযথ তদন্ত নিশ্চিত করছি। কিন্তু রোগীদের কথা ভেবে পরিষেবা স্বাভাবিক করতে হবে। দ্রুত পদক্ষেপ করা হবে, আমরা অনুরোধ করবো, আপনারা কর্মবিরতি প্রত্যাহার করুন।’ তাঁর দাবি, রাজ্যে প্রতিদিন প্রায় ২ লক্ষ ওপিডি হয়, ১ লক্ষের বেশি টেলি মেডিসিন পরিষেবা দেওয়া হয়। প্রতিদিন ১২ থেকে ১৫ হাজার মানুষ হাসপাতালে ইন্ডোর বিভাগে চিকিৎসা পরিষেবা নিয়ে থাকে। সেই পরিষেবা স্বাভাবিক রাখার জন্যেই কর্মবিরতি প্রত্যাহার করার ব্যাপারে আবেদন জানানো হচ্ছে। যদিও, আরজি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বদলি নিয়ে প্রশ্ন করা হয়েছিল স্বাস্থ্য সচিবকে। সেই বিষয়টি এড়িয়ে গিয়েছেন তিনি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*