হুমকি ‘আজ রাতে আবারও হামলা হবে’, ভীত ও আশঙ্কায় রয়েছে আরজি কর হাসপাতালের ডাক্তার – নার্স

Spread the love

অমৃতা ঘোষ:-

যখন সারা বাংলা মেতেছে ধর্ষনের বিরুদ্ধে একজোট হয়ে নৃশংসতার বিচার চাইতে , এক জোট হয়ে রাস্তায় নেমেছে এই অমানবিকতার বিচার চাইতে তখনি আবারও তাদের মুখ বন্ধ করার চেষ্টা করা হচ্ছে।
বুধবার মধ্যরাতে আরজি কর হাসপাতালে ব্যাপক হামলা হয়েছে। ভেঙে তছনছ করে দেওয়া হয়েছে জরুরি বিভাগ। তার পাশাপাশি লক্ষাধিক টাকার ওষুধ তো নষ্ট হয়েছেই, জরুরি চিকিৎসা সরঞ্জামও ভেঙে দেওয়া হয়েছে। এই হামলা ঘটনার পর নিরাপত্তাহীনতায় ভুগছেন আরজি করের নার্সরা। তাঁদের আশঙ্কা, ফের হামলা হতে পারে।

আরজি করে যে সময় হামলা হয়েছে তখন অনেক নার্স কর্তব্যরত অবস্থায় ছিলেন। তাই এমন হামলার ঘটনায় তাঁরা শঙ্কিত। বৃহস্পতিবার সকাল থেকেই অ্যাডমিনিস্ট্রেটিভ বিল্ডিং-এর সামনে বিক্ষোভ দেখাচ্ছেন নার্সরা। তাঁদের দাবি, গতকাল যারা ডিউটিতে ছিলেন তারা বলছেন তাদেরকে হুমকি দেওয়া হয়েছে , আজকে রাতেও আবার হামলা চালানো হবে! বিষয়টি তাঁরা প্রিন্সিপালকে জানিয়েছেন।

অভিযোগ উঠেছে, বুধবার রাতের ঘটনা সুপরিকল্পিতভাবে ঘটানো হয়েছে যাতে, সব প্রমাণ নষ্ট হয়ে যায়। সিসিটিভি ফুটেজের রুম ছাড়াও সেমিনার হলেও হামলা করা হয়েছে। যদিও বৃহস্পতিবার কলকাতা পুলিশের তরফে স্পষ্ট জানান হয়েছে, সেমিনার রুমে কোনও হামলা হয়নি, তা অক্ষত রয়েছে। একই সঙ্গে বার্তা, কেউ কোনও গুজব ছড়াবেন না, কেউ গুজবে সহজে কানও দেবেন না। পাশাপাশি পুলিশের তরফে ফেসবুক পোস্টে বেশ কয়েকটি ছবি দিয়ে লেখা হয়েছে, ”যাদের চেহারা চিহ্নিত করা হয়েছে তাদের সন্ধান জানা থাকলে অনুরোধ, জানান আমাদের, সরাসরি বা আপনার সংশ্লিষ্ট থানার মাধ্যমে।”

শুধু হাসপাতালের ভিতরে নয়, বাইরেও হামলার ঘটনা ঘটেছে। একাধিক পুলিশের গাড়িতে, হাসপাতালের বাইরের পুলিশ ফাঁড়িতে হামলা করা হয়। একাধিকজন পুলিশ কর্মীও এই ঘটনায় আহত হয়েছেন বলে খবর।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*