আরজি করে রাজ্যপাল..

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

বৃহস্পতিবার রাজভবনের কর্মসূচি শেষে আরজি কর হাসপাতালে পৌঁছালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। ঘুরে দেখলেন লণ্ডভণ্ড হয়ে যাওয়া জরুরি বিভাগ। হাসপাতালের মধ্যে আন্দোলনকারীদের ভাঙা মঞ্চের সামনে পৌঁছালেন রাজ্যপাল। প্রতিবাদী ছাত্রছাত্রীদের সঙ্গে মুখোমুখি কথা বললেন তিনি। দিলেন বিচারের আশ্বাস। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির কথাও বললেন।
বৃহস্পতিবার দুপুরে ঘটনাস্থলে পৌঁছেই আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের সঙ্গে কথা বলেন রাজ্যপাল আনন্দ বোস। পড়ুয়ারা রাজ্যপালকে ঘিরে ধরে প্রশ্ন করতে থাকেন, আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় কী পদক্ষেপ করতে চলেছেন তিনি? হাসপাতাল চত্বরে ভাঙচুর নিয়েই বা কী বক্তব্য তাঁর? রাজ্যপাল উত্তর দেন, ‘‘আমি আপনাদের সঙ্গে আছি। আপনারা বিচার পাবেন। আমরা সকলে রয়েছি আপনাদের সঙ্গে। আমাদের সকলকে একসঙ্গে কাজ করতে হবে।’ বুধবার মধ্য রাতের ঘটনায় তিনি বলেন, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির কথাও বললেন। পড়ুয়াদের প্রশ্নের মুখে তিনি বলেন, ‘আরজি করের ঘটনা ভয়াবহ। এতে আমাদের বিবেকে একটা ঝাঁকুনি লাগা উচিত।
হাসপাতালের নিরাপত্তা নিয়েও মুখ খোলেন রাজ্যপাল। বলেন, ‘আপাতত পরিস্থিতি খতিয়ে দেখতে দিন। এর পর আপনাদের সঙ্গে কথা বলে, আপনাদের মতামত নিয়েই যাবতীয় পদক্ষেপ করব আমরা।’ এদিন রাজ্যপাল বক্তব্য রাখেন, ‘এ রক্তস্নান চলতে পারে না। মানবতার লজ্জা। চিকিৎসকদের দাবি শুনতে হবে। বাংলায় আইনশৃঙ্খলা নেই। ঘটনার পরদিনই মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলাম৷ চিঠিতেই তাঁর সঙ্গে কথা হয়েছে৷’
উল্লেখ্য, বুধবার মধ্য রাতে যাঁরা হামলা চালালেন, তাঁরা কারা? বৃহস্পতিবার সকাল পর্যন্ত তা স্পষ্ট জানা যায়নি। এর পরেই পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছেছেন আনন্দ বোস।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*