SUCI এর বাংলা বনধ, রাজ্য কে স্তব্ধ করে দিয়ে মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাইলেন শুভেন্দু

Spread the love

অমৃতা ঘোষ:-

আর জি কর কাণ্ড নিয়ে উত্তাল বাংলা। বুধবার রাতে আন্দোলনকারীদের উপর হামলায় বিক্ষোভের আগুন কার্যত ঘি পড়েছে। বৃহস্পতিবার সকালে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান থেকে এই ঘটনা নিয়ে ক্ষোভ উগরে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বললেন, “দফা এক, দাবি এক, মুখ্যমন্ত্রীর পদত্যাগ।” পাশাপাশি আগামিকাল বাংলা স্তব্ধ করার ডাক দিলেন তিনি।
জানা গিয়েছে, আর জি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির তরফে আন্দোলন কর্মসূচির আয়োজন করা হয়েছে। আর জি কর হাসপাতালের কাছাকাছি মঞ্চ তৈরি করা হবে। শুক্রবার বিজেপির মহিলা মোর্চার তরফে মোমবাতি ও মশাল মিছিল করা হবে। বৃহস্পতিবার নন্দীগ্রাম থেকে গভীর রাতে আর জি করে হামলার প্রতিবাদ করেছেন শুভেন্দু অধিকারী। তিনি দাবি করেছেন, আন্দোলনকারীদের কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হোক। পাশাপাশি আরও বলেন, “হাওড়া, কামারহাটির বাহিনী হামলা করেছে।”
প্রসঙ্গত, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুতে উত্তাল গোটা রাজ্য। প্রতিবাদের আগুন জ্বলে উঠেছে মশালের মতো। এই কাণ্ডের বিচার চেয়ে রাজ্যজুড়ে কর্মবিরতি পালন করেছেন জুনিয়র চিকিৎসকরা। বিচারের দাবিতে বুধবার রাতে রাজ্যজুড়ে পথে নেমেছিলেন মহিলারাও। সেই প্রতিবাদ কর্মসূচি চলাকালীনই গভীর রাতে রণক্ষেত্র হয়ে ওঠে আর জি কর হাসপাতাল। কার্যত বহিরাগতদের দখলে চলে যায় মেডিক্যাল কলেজের ক্যাম্পাস। আচমকাই জরুরি বিভাগে ঢুকে পড়ে একদল বহিরাগত। জরুরি বিভাগে ঢোকার আগে কর্মবিরতিতে অংশ নেওয়া জুনিয়রদের বেধড়ক মারধর করা হয়। এমনকী পুলিশের দিকেও তেড়ে যায় এই ‘বাহিনী’। তাদের মারমুখী মেজাজের সামনে কার্যত আত্মসমর্পণ করে পুলিশ।

আগামীকাল সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ১২ ঘণ্টা বাংলা বনধের ডাক দিয়েছে SUCI..

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*