বহরমপুরে সাধারণ নাগরিকদের সাথে প্রতিবাদের মিছিলে দেখা গেলো অধীর চৌধুরীকে..

Spread the love

রোজদিন ডেস্ক :- 

আর জি কর কান্ডের ঝড় সারা পশ্চিমবঙ্গ সহ দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছে। সকলের একই বক্তব্য যাঁরা অন্যায় করেছে, এবং অন্যায় কে যাঁরা মদত দিচ্ছে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই । বাদ নেই মুর্শিদাবাদ জেলার বহরমপুরও।

বহরমপুরের সাধারণ নাগরিক দের সঙ্গে মোবাইল এ টর্চ জ্বালিয়ে সামিল হতে দেখা গেল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী কে। তাঁর সঙ্গে ছিলেন বহরমপুরের প্রাক্তন বিধায়ক মনোজ চক্রবর্তী, মুর্শিদাবাদ জেলা পরিষদের প্রাক্তন সভাপতি শিলাদিত্য হালদার,বহরমপুর টাউন কংগ্রেস সভাপতি অরিন্দম দাস,কংগ্রেস নেত্রী গীতা চৌধুরী, গায়েত্রী চৌধুরী প্রমুখ কে।

এদিন প্রত্যেকেই উল্লেখ করেছেন একজন সাধারণ নাগরিক হিসেবে আজ আমরা মিছিলে পা মেলাচ্ছি। জেলা কংগ্রেস কার্যালয় থেকে সেই মিছিল যায় টেক্সটাইল মোর পর্যন্ত। মিছিলে অধিকাংশ মহিলারাই ছিলেন হাতে মোবাইলের টর্চ জ্বালিয়ে। টেক্সটাইল কলেজ মোর সংলগ্ন নেতাজি মূর্তির পাদদেশে, সহনাগরিকদের সঙ্গে বসে পড়েন অধীর বাবু।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, আর জি কর কান্ডের বিচার চাইতেই, যাঁরা এই আন্দোলন সংগঠিত করেছেন, নিঃশর্তে এবং নিঃস্বার্থভাবে তাঁদের সঙ্গে সামিল হয়েছেন অধীর বাবু।

নাগরিক মিছিলের মাঝে দাঁড়িয়েই সাংবাদিকদের মুখোমুখি অধীর চৌধুরী বলেন,” দেখুন এটা নাগরিক সমাজের আন্দোলন। নির্যাতিতার প্রতি সহানুভূতি, সমর্থন এবং বিচারের দাবিতে এই আন্দোলন। আমি একজন নাগরিক হিসেবে এই আন্দোলনে সামিল হয়েছি। আমি এখানে কোনো রাজনৈতিক নেতা নই। কোনো রাজনৈতিক ব্যক্তি নই। আমি এখানে একজন নাগরিক হিসেবে, সমাজের একজন ব্যক্তি হিসেবে আমার মনে হয়েছে, সারা বাংলা জুড়ে এই অমানবিক কাজের বিরুদ্ধে রুখে দাঁড়ানো দরকার।যাঁরা এই আন্দোলন সংগঠিত করেছেন, নিঃশর্তে এবং নিঃস্বার্থভাবে তাঁদের সঙ্গে সামিল হয়েছি। একটাই কারণে সারা বাংলার মানুষ এটা চাইছে আর জি কর এর নির্যাতিতার পাশে দাঁড়িয়ে, যাঁরা অত্যাচারী, খুনী, ধর্ষক, এবং যাঁরা এর সঙ্গে জড়িত আছে, সকলের বিরুদ্ধে সঠিক বিচার হোক, সঠিক তদন্ত হোক এবং যথাযোগ্য দৃষ্টান্তমূলক শাস্তি হোক, আমরাও সেই দাবির পক্ষে।”

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*