বাড়ল সিভিক ভলেন্টিয়ারদের বোনাস, ১৩ শতাংশ বেড়ে হল ৬০০০ টাকা

Spread the love

চিরন্তন ব্যানার্জি, কলকাতাঃ কলকাতা ও রাজ্য পুলিশের সিভিক ভলান্টিয়ার এবং ভিলেজ পুলিশ ভলান্টিয়ারদের জন্য পুজোর আগেই সুখবর। এক লাফে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তাদের বোনাস বাড়ল প্রায় ১৩ শতাংশ। বুধবার নবান্ন থেকে এক বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে।
গতবছর অবধি সিভিক ভলেন্টিয়াররা বোনাস পেয়েছে ৫৩০০ টাকা, এবার ১৩ শতাংশ বাড়ানো মানে ৭০০টাকা বৃদ্ধি হয়। অর্থাৎ এবছর তাদের বোনাস বেঁড়ে দাড়ালো ৬০০০ টাকা।

সিভিক ভলেন্টিয়ারদের বোনাস বাড়ানোর বিজ্ঞপ্তি

প্রসঙ্গত, গত বছর পুজোর আগে পর্যন্ত সিভিক ভলান্টিয়ারদের পুজো বোনাসের মধ্যে কিছুটা ফারাক ছিল। কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়াররা ৫৩০০ টাকা বোনাস পেতেন। আর জেলার সিভিক ভলান্টিয়াররা বোনাস পেতেন ২০০০ টাকা। গত বছর দুর্গাপুজোর আগে এই বিতর্ক খুঁচিয়ে দিয়েছিলেন বিরোধীরা দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেছিলেন, “পুলিশের সিভিক ভলান্টিয়াররা ৫ হাজার ৩০০ টাকা করে পুজো বোনাস পেয়েছে। বিপরীতে রাজ্য পুলিশ অর্থাৎ পশ্চিমবঙ্গ পুলিশের সিভিক ভলান্টিয়ারদের পুজোর বোনাসের পরিমাণ মাত্র ২ হাজার টাকা। সিভিক ভলান্টিয়ারদের দেওয়া পুজো বোনাসের বৈষম্য বিস্ময়কর!”
তারপরই রাজ্য সরকার সিদ্ধান্ত নেয় কলকাতা এবং জেলার সমস্ত সিভিক ভলান্টিয়ারের জন্য পুজো বোনাস সমান করে দেওয়া হবে। এরপরই গত বছর পুজোয় কলকাতা সহ গোটা রাজ্যে সিভিক ভলেন্টিয়াররা ৫৩০০ টাকা করে বোনাস পায়। এবছর সেটা ৭০০ টাকা বেড়ে দাঁড়ালো ৬০০০ টাকায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*