ডুরান্ড কাপের পরবর্তী ম্যাচগুলি কলকাতাতেই, অনুমতি দিল পশ্চিমবঙ্গ পুলিশ

Spread the love

চিরন্তন ব্যানার্জি:-

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী কলকাতার যুবভারতীতেই হবে ডুরান্ড কাপের সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচটি জানিয়ে দিল পশ্চিমবঙ্গ পুলিশ।
আরজি করের ঘটনায় উত্তাল গোটা শহর, এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে কলকাতা থেকে সরে যেতে বসেছিলো ডুরান্ড কাপের দুটি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচটি। কিন্তু অবশেষে বুধবার পশ্চিমবঙ্গ পুলিশ কলকাতার যুবভারতীতেই দু’টি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ করার অনুমিত দেয়।
প্রসঙ্গত, মঙ্গলবার ক্রীড়া সাংবাদিক ক্লাবে একটি যৌথ সাংবাদিক বৈঠক করে ডুরান্ডের বাকি ম্যাচগুলি কলকাতায় আয়োজন করার প্রস্তাব দিয়েছিলেন ময়দানের তিন প্রধানের কর্তারা। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত বলেছেন, ‘‘কলকাতা খেলার শহর। এখান থেকে যাতে ডুরান্ডের খেলা সরিয়ে না দেওয়া হয় সে জন্য আমরা অনুরোধ করেছি। চূড়ান্ত সিদ্ধান্ত ডুরান্ড কমিটি জানাবেন।’’ সেই বৈঠকে উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার, সচিব রূপক সাহা এবং মহমেডান সচিব ইস্তিয়াক আহমেদ। এরপর আজ বুধবার সকালেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি দেন আইএফএ-র সভাপতি কল্যান চৌবে। যাতে ডুরান্ড কমিটির সঙ্গে কথা বলে প্রশাসন বাকি ম্যাচ কলকাতায় করাতে পারে। এরপরই দুপুরে পশ্চিমবঙ্গ পুলিশ কলকাতায় ডুরান্ডের খেলার অনুমতি দেয়।
উল্লেখ্য, গত রবিবার যুবভারতীতে ডুরান্ডের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সুপারজায়ান্টের। কিন্তু সেই ম্যাচ বাতিল করতে হয়। বিধাননগর পুলিশ কমিশনার জানিয়েছিলেন যে, ম্যাচের সময় সমর্থকদের সঙ্গে দুষ্কৃতীদের মাঠে ঢুকে পড়ার খবর পেয়েছিলেন তাঁরা। সেই কারণে ডুরান্ড কর্তৃপক্ষ ম্যাচ বাতিল করার সিদ্ধান্ত নেয়।
কিন্তু, এই ম্যাচ বাতিল ঘিরে সমর্থকদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। গত রবিবার যুবভারতীর সামনে দুই দলের সমর্থকেরা মিছিল করেন। তাঁরা সেই মিছিল থেকে প্রশ্ন তোলেন পুলিশের ভূমিকা নিয়েও। এরপরই, সদস্য-সমর্থকদের আবেগের কথা ভেবে ডুরান্ড কাপের সেমিফাইনাল, ফাইনাল কলকাতাতেই আয়োজনের দাবি জানাল তিন প্রধান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*