আরজি কর ঘটনা কে পিছনে ফেলে ক্রমাগত একের পর এক শিশু নির্যাতন, একি দুর্দশা দেশের?

Spread the love

অমৃতা ঘোষ:-

আরজি কর কাণ্ডে ধর্ষণ ও খুনের ঘটনায় সরব গোটা দেশ। গোটা দেশে চলছে এই ঘটনার বিচার নিয়ে আন্দোলন। কিন্তু তার মধ্যেও কি আটকিয়ে আছে এই পাশবিক প্রবৃত্তি গুলো? না নেই। এর মধ্যেও ক্রমশ সেই একই ভাবে চলছে যৌন নিগ্রহ,ধর্ষণ, পাশবিক নির্যাতন,খুন।
আবারো খবর মিলল একটি ছোট শিশুর প্রতি নির্যাতন। নির্যাতিতা শিশুটি যে হাউসিং কমপ্লেক্সে থাকত, সেখানেই রঙের কাজ করতে এসেছিল অভিযুক্ত। সোমবার দুপুরে অভিযুক্ত শিশুকন্যাটিকে চকোলেটের লোভ দেখিয়ে একটি ঘরে নিয়ে যায় এবং সেখানে ধর্ষণ করে।
২ দিন আগে ঠিক এমনই আর একটি ঘটনা দেখা যায় মহারাষ্ট্রে। আরজি কর কাণ্ডের রেশ কাটার আগেই মহারাষ্ট্রের বদলাপুরে দুই শিশুকে যৌন নির্যাতনের ঘটনা সামনে আসে।

আর তার পরদিনই আরও পৌশাচিক নির্যাতনের ঘটনা সামনে এল। এবার তেলঙ্গানা। সিদ্দিপেট জেলায় এক ব্যক্তির বিরুদ্ধে তিন বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে সোমবার, ১৯ অগস্ট। নির্যাতিতা শিশুটি যে হাউসিং কমপ্লেক্সে থাকত, সেখানেই রঙের কাজ করতে এসেছিল অভিযুক্ত। সোমবার দুপুরে অভিযুক্ত শিশুকন্যাটিকে চকোলেটের লোভ দেখিয়ে একটি ঘরে নিয়ে যায় এবং সেখানে ধর্ষণ করে।

শিশুটির দাদু, যিনি নিরাপত্তারক্ষীর কাজ করতেন, তিনি ঘরে ফিরে শিশুটিকে রক্তাক্ত অবস্থায় দেখেন। প্রায় গোটা ঘরই রক্তে ভাসছিল। শিশুটির শরীরে একাধিক আঘাতের চিহ্নও রয়েছে। নির্যাতিতার দাদুই পুলিশে খবর দেন। এরপর তদন্তে নেমে মঙ্গলবার অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। দ্রুত তদন্ত শেষ করে চার্জশিট দাখিল করার নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার। পাশাপাশি ফাস্ট ট্রাকে মামলার শুনানিরও আর্জি জানানো হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*